Petrol Prices Today: ৭ বছরের রেকর্ড উচ্চতায় অপরিশোধিত তেল, জানুন পেট্রোল ডিজেলের দাম

Petrol Prices Today: ব্রেন্ট ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৯৩ ডলার ছাড়িয়েছে। কিন্তু অপরিশোধিত তেলের দাম বাড়লেও পেট্রোল ডিজেলের দাম গত তিন মাস ধরে অপরিবর্তিতই রয়েছে।

Petrol Prices Today: ৭ বছরের রেকর্ড উচ্চতায় অপরিশোধিত তেল, জানুন পেট্রোল ডিজেলের দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 1:50 PM

কলকাতা: আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম রেকর্ড স্তরে রয়ছে। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৯৩ ডলার ছাড়িয়েছে। কিন্তু অপরিশোধিত তেলের দাম বাড়লেও পেট্রোল ডিজেলের দাম গত তিন মাস ধরে অপরিবর্তিতই রয়েছে। আজ সরকারি তেল কোম্পানি আইওসিএল পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। স্বস্তির কথা হল আজও জ্বালানি তেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। কলকাতায় এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। প্রসঙ্গত, গত ৪ নভেম্বর ২০২১ থেকে জ্বালানি তেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। সেই সময় কেন্দ্রীয় সরকার পেট্রোলের উপর ৫টাকা এবং ডিজেলের উপর ১০ টাকা প্রতি লিটার উৎপাদন শুল্ক কম করেছিল। মনে করা হচ্ছে যে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন আর মূল্যবৃদ্ধিকে মাথা. রেখে সরকার জ্বালানি তেলের দাম বাড়ানো থেকে বিরত রয়েছে।

দেশের মহানগরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

>> রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। >> মুম্বাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। >> চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ টাকা প্রতি লিটার। >> কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৭৯ টাকা। >> লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। >> গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। >> পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা