অনলাইন লেনদেনে সমস্যা, বিপাকে এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহকরা

বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কের (HDFC Bank) অনলাইন লেনদেনে গোলযোগ হওয়ায় সমস্যার মুখে পড়তে হয়েছে এইচডিএফসি ব্যাঙ্কের একাধিক গ্রাহককে।

অনলাইন লেনদেনে সমস্যা, বিপাকে এইচডিএফসি ব্যাঙ্কের গ্রাহকরা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2021 | 5:49 PM

নয়া দিল্লি: দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কের অনলাইন লেনদেনে গোলযোগ। মঙ্গলবার একাধিকবার সমস্যা দেখা দেয় এইচডিএফসি ব্যাঙ্কের মোবাইল ব্যাঙ্কিং ও নেট ব্যাঙ্কিংয়ে। বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কের অনলাইন লেনদেনে গোলযোগ হওয়ায় সমস্যার মুখে পড়তে হয়েছে এইচডিএফসি ব্যাঙ্কের একাধিক গ্রাহককে। তাঁরা সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে অভিযোগও প্রকাশ করেন।

টুইটারে এ বিষয়ে এইচডিএফসি ব্যাঙ্কের তরফে লেখা হয়েছে, “কিছু গ্রাহককে সমস্যার মুখে পড়তে হয়েছে। আমরা অধিক গুরুত্ব দিয়ে এই সমস্যা সমাধানের চেষ্টা করছি। সমস্যার জন্য আন্তরিক ভাবে দুঃখিত।” তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার সমস্যা দেখা দিয়েছে বিভিন্ন ব্যাঙ্কের অনলাইন লেনদেনে। গত মাসেই এইচডিএফসি ব্যাঙ্ক শেয়ার মার্কেটকে জানিয়েছিল, রিজার্ভ ব্যাঙ্ক ব্যাঙ্কের আইটি পরিকাঠামো উন্নতির জন্য একটি আইটি ফার্ম নিয়োগ করেছে।

অনলাইন লেনদেনে গোলযোগের জেরে গত ডিসেম্বর মাসে এইচডিএফসি ব্যাঙ্ককে তাদের নতুন ডিজিটাল পরিষেবা নিয়ে আসতে নিষেধ করেছিল রিজার্ভ ব্যাঙ্ক। তখন এইচডিএফসি ব্যাঙ্ক বিবৃতি জারি করে জানিয়েছিল, নতুন পরিষেবা না নিয়ে আসতে পারার জন্য তারা দুঃখিত। এরপর ডিজিটাল লেনদেনের সমস্যা সমাধানের জন্য আরবিআইকে গত মাসেই নিজেদের অ্যাকশন প্ল্যান জানিয়েছিল এইচডিএফসি ব্যাঙ্ক। অ্যাকশন প্ল্যানে এইচডিএফসি ব্যাঙ্ক জানিয়েছিল ধারাবাহিক প্রক্রিয়ায় ১০ থেকে ১২ সপ্তাহের মধ্যেই অনলাইন লেনদেনের সমস্যা মিটে যাবে।

আরও পড়ুন: দোল-হোলি পেরোতেই ফের সস্তা হল পেট্রোপণ্য, দাম কমল তরল সোনার