ATM গিয়ে এবার টাকা তুলতে পারবে বাচ্চারাও!

এই অ্যাকাউন্টে জিরো ব্যালেন্সের সুবিধা রয়েছে। NEFT-র মাধ্যমে দিনে ১০ হাজার টাকা পর্যন্ত লেনদেন করা যাবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের পক্ষ থেকে এই অ্যাকাউন্টধারীকে ৫০ পাতার চেকবুক দেওয়া হবে।

ATM গিয়ে এবার টাকা তুলতে পারবে বাচ্চারাও!
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 11:04 PM

নয়াদিল্লি: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank) এবার বাচ্চাদের জন্য বিশেষ পরিষেবা চালু করল। এই পরিষেবা অনুযায়ী বাচ্চারাও এবার থেকে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুতে পারবে। অ্যাকাউন্টের নাম PNB Junior SF Account. এই অ্যাকাউন্টের মধ্যে দিয়ে নানাবিধ সুবিধা পাবে বাচ্চারা (Childrens)।

টাকা জমানো যাবে এই অ্যাকাউন্টে। যা দিয়ে আগামী দিনে উচ্চশিক্ষার সুবিধা নেওয়া যাবে। তবে এই অ্যাকাউন্ট খোলার জন্য বাচ্চার বয়স হতে ১০ বছরের বেশি। ছবি-সহ বয়সের প্রমাণপত্র এবং বাড়ির ঠিকানা দিয়ে অ্যাকাউন্ট খোলা যাবে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে।

বাচ্চারা নিজেই অ্যাকাউন্ট খুলতে পারবে। পাশাপাশি বাচ্চার বাবা মা-ও এই অ্যাকাউন্টে টাকা জমাতে পারবেন। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের পক্ষ থেকে টুইট করে এই কথা ঘোষণা করা হয়েছে। সন্তানের ভাল ভবিষ্যৎ গড়ার জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এই অ্যাকাউন্টে জিরো ব্যালেন্সের সুবিধা রয়েছে। NEFT-র মাধ্যমে দিনে ১০ হাজার টাকা পর্যন্ত লেনদেন করা যাবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের পক্ষ থেকে এই অ্যাকাউন্টধারীকে ৫০ পাতার চেকবুক দেওয়া হবে। ATM-এ দিনে ৫ হাজার টাকা তুলতে পারবে বাচ্চারা। বিস্তারিত জানা যাবে ব্যাঙ্কের ওয়েবসাইটে। আরও পড়ুন: ইলিশও হার মানলো, পদ্মায় হারু মাঝির জালে পড়া মাছের দাম উঠল ৪৩ হাজার টাকা