FD Rates In PNB : ভারী হতে চলেছে গ্রাহকদের পকেট! FD-তে সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক

FD Rates In PNB : দেশের দ্বিতীয় বৃহত্তম সরকারি ব্যাঙ্ক ফিক্সড ডিপোজ়িটে সুদের হার বাড়াল। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের নির্দিষ্ট মেয়াদের উপর ১৫ বেসিস পয়েন্ট বেড়েছে সুদের হার।

FD Rates In PNB : ভারী হতে চলেছে গ্রাহকদের পকেট! FD-তে সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 5:42 PM

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Punjab National Bank) গ্রাহকদের জন্য সুখবর। স্থায়ী আমানতের উপর ফের সুদের হার বৃদ্ধি করল এই সরকারি ব্যাঙ্ক। দেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক হল পঞ্জাব ন্য়াশনাল ব্যাঙ্ক। স্থায়ী আমানতে ১৫ বেসিস পয়েন্ট সুদের হার বাড়িয়েছে এই ব্য়াঙ্ক। ২০ জুলাই থেকে এই নয়া সুদের হার কার্যকর হয়েছে। বর্তমান ও নতুন স্থায়ী আমানত-দু’ ক্ষেত্রেই এই নয়া সুদের হারে ফিক্সড ডিপোজ়িট (Fixed Deposits) করতে পারবেন গ্রাহকরা।

এক বছর ও তার বেশি থেকে ২ বছর অবধি মেয়াদের স্থায়ী আমানতে ০.১৫ শতাংশ সুদের হার বাড়ানো হয়েছে। বর্ধিত সুদের হার হল ৫.৪৫ শতাংশ। ৩ বছরের বেশি থেকে ৫ বছর অবধি মেয়াদের স্থায়ী আমানতের ক্ষেত্রে ১৫ বেসিস পয়েন্ট সুদের হার বাড়িয়ে বর্তমান সুদের হার করা হয়েছে ৫.৭৫ শতাংশ। ১১১১ দিনের ফিক্সড ডিপোজ়িটের ক্ষেত্রে সুদের হার বাড়িয়ে ৫.৫০ শতাংশ থেকে ৫.৭৫ করা হয়েছে। বাকি মেয়াদের ক্ষেত্রে সুদের হার অপরিবর্তিত রয়েছে।

তবে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক আলাদা করে প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ফিক্সড ডিপোজ়িটের উপর সুদের হার বাড়িয়েছে। পঞ্জাব ন্য়াশনাল ব্যাঙ্কের ওয়েবসাইট অনুযায়ী, ২ কোটির নীচে ফিক্সড ডিপোজ়িটের ক্ষেত্রে প্রবীণ নাগরিকরা অতিরিক্ত ৫০ বেসিস পয়েন্ট রিটার্ন পাবেন। এই ব্য়াঙ্কের সুদের হারের বিস্তারিত তালিকা জানার জন্য ব্যাঙ্কের ওয়েবসাইট দেখুন।