বাইডেনকে স্বীকৃতি, প্রতিষেধকের সুখবর! রেকর্ড অঙ্কে দাঁড়িয়ে শেয়ার বাজার

প্রথম বারের জন্য সেনসেক্স ছুঁল ৪৮,৮৫৪.৩৪ অঙ্ক। নিফটিও পাল্লা দিয়ে ঘুরে এল ১৪,৩৬৭.৩০ অঙ্ক। যা এপর্যন্ত সর্বোচ্চ।

বাইডেনকে স্বীকৃতি, প্রতিষেধকের সুখবর! রেকর্ড অঙ্কে দাঁড়িয়ে শেয়ার বাজার
৬০ হাজার পার করল সেনসেক্স সূচক। প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Jan 08, 2021 | 5:31 PM

নয়া দিল্লি: করোনার প্রতিষেধক নিয়ে সুখবর আসতেই সচল হয়েছিল শেয়ার মার্কেট (Share Market)। লাফিয়ে বেড়েছিল সেনসেক্স-নিফটি (Sensex-Nifty)। দালাল স্ট্রিটে কান পাতলে শোনা যাচ্ছিল এই বুঝি ৫০ ছুঁল সেনসেক্স। তবে ব্রিটেনে নতুন ‘স্ট্রেনের’ হদিশ মেলার খবর আসতেই ২১ ডিসেম্বর ধস নেমেছিল শেয়ার বাজারে। হুড়মুড়িয়ে পড়ে গিয়েছিল সূচক।

কিন্তু ভারতে এখন জোড়া অনুমোদিত প্রতিষেধক। ওদিকে বাইডেনকে জয়ের স্বীকৃতি দিয়েছে মার্কিন কংগ্রেস। তাই সুখবরের জোয়ারে ভাসল সূচকগুলিও। রেকর্ড বৃদ্ধি হল দুই সূচকের। প্রথম বারের জন্য সেনসেক্স ছুঁল ৪৮,৮৫৪.৩৪ অঙ্ক। নিফটিও পাল্লা দিয়ে ঘুরে এল ১৪,৩৬৭.৩০ অঙ্ক। যা এপর্যন্ত সর্বোচ্চ। বাজার বন্ধ হওয়ার সময় কিছুটা কমে সেনসেক্স থামল আগের থেকে ৬৮৯ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৪৮,৭৮২.৫১ অঙ্কে। আর নিফটি থামল ২১০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৪,৩৪৭.২৫ অঙ্কে।

আরও পড়ুন: ৪০ হাজার পার! রেকর্ড ছুঁল বিটকয়েন

লাগাতার সুখবর, শুরু হয়েছে ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা। অর্থনীতিও আগের থেকে অনেকটা সচল, বিভিন্ন দেশে চলছে করোনা টিকাকরণ, আর ভারতে কয়েক দিনের মধ্যেই টিকাকরণ শুরুর খবরের আঁচই পড়েছে দালাল স্ট্রিটে। তাই রেকর্ড অঙ্ক ছুঁয়ে এল দুই সূচক। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। আমেরিকায় ক্যাপিটল ভবনে হামলা হলেও বাইডেনকে জয়ের স্বীকৃতি দিয়েছে কংগ্রেস। আর বাইডেন আসা মানেই অবাধ অভিবাসনের সম্ভাবনা। তাই ভবিষ্যতের কথা মাথায় রেখেই ফুলে ফেঁপে উঠছে শেয়ার বাজার। এমনটাই মত শেয়ার বিশেষজ্ঞদের একাংশের।