SBI Whatsapp Banking: Whatsapp-এ নতুন পরিষেবা চালু স্টেট ব্যাঙ্কের, কবে থেকে চালু হচ্ছে?

ব্যাঙ্কে অ্যাকাউন্ট নেই এমন কাউকে খুঁজে পাওয়া খুব মুশকিল। কারণ যাবতীয় সরকারি পরিষেবা, ভর্তুকি থেকে শুরু করে মাসের শেষে বেতন, সবই আসে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। কয়েকদিন গ্রাহকদের সুবিধার্থে নতুন সুবিধার কথা ঘোষণা করেছিল দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। স্ট্রেট ব্যাঙ্কের তরফে দুটি টোল ফ্রি নম্বর প্রকাশ করা হয়েছিল যাতে সাধারণ দিন গুলি ছাড়াও […]

SBI Whatsapp Banking: Whatsapp-এ নতুন পরিষেবা চালু স্টেট ব্যাঙ্কের, কবে থেকে চালু হচ্ছে?
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 9:30 AM

ব্যাঙ্কে অ্যাকাউন্ট নেই এমন কাউকে খুঁজে পাওয়া খুব মুশকিল। কারণ যাবতীয় সরকারি পরিষেবা, ভর্তুকি থেকে শুরু করে মাসের শেষে বেতন, সবই আসে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। কয়েকদিন গ্রাহকদের সুবিধার্থে নতুন সুবিধার কথা ঘোষণা করেছিল দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। স্ট্রেট ব্যাঙ্কের তরফে দুটি টোল ফ্রি নম্বর প্রকাশ করা হয়েছিল যাতে সাধারণ দিন গুলি ছাড়াও ছুটির দিনে ব্যাঙ্কিং পরিষেবা মেলার কথা ঘোষণা করা হয়েছিল। গ্রাহকদের সুবিধার্থে আরও এক কদম এগিয়ে এল দেশের সেরা সরকারি ব্যাঙ্ক। জানা গিয়েছে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে গ্রাহক পরিষেবা চালু করবে এই ব্যাঙ্ক। শুক্রবার ১ জুলাই ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এই কথা জানিয়েছেন স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান দীনেশ খাঁড়া। ব্যাঙ্কের অন্যান্য আধিকারিকরা জানিয়েছেন, স্টেট ব্যাঙ্ক খুব দ্রুত সাধারণ ও কর্পোরেট গ্রাহকদের জন্য এপিআই পরিষেবা চালু করতে চলেছে।

এপিআই ব্যাঙ্কিং সিস্টেম চালু হয়ে গেলে ব্যাঙ্ক ও গ্রাহকদের মধ্যে কথোপকথন সহজ হবে অনেকটাই। এই পদ্ধতিতে এক সিস্টেম থেকে অন্য সিস্টেমে দ্রুত ডাটা ট্রান্সফার হবে। হোয়াটসঅ্যাপে গ্রাহক পরিষেবা চালু হলে স্টেট ব্যাঙ্কের গ্রাহকরা এই ম্যাসেজিং অ্যাপে বিভিন্ন পরিষেবর সুবিধা পাবেন। তবে এসবিআই চেয়ারম্যান স্পষ্ট করেননি যে হোয়াটসঅ্যাপে কী কী পরিষেবা মিলবে।

এখন ক্রেডিট কার্ড গ্রাহকদের হোয়াটসঅ্যাপে পরিষেবা দেয় স্টেট ব্যাঙ্ক। SBI Card Whatsapp Connect এর মাধ্যমে এই পরিষেবা দেয় এই সরকারি ব্যাঙ্ক। এর মাধ্যমে ক্রেডিট কার্ড গ্রাহকরা তাদের অ্যাকাউন্ট, রিওয়ার্ড পয়েন্ট, আউটস্ট্যান্ডিং পয়েন্ট সহ যাবতীয় সুযোগ সুবিধা পাওয়া যাবে। 08080945040 নম্বরে মিসড কল করে ক্রেডিট কার্ড পরিষেবা পাওয়া যাবে। স্টেট ব্যাঙ্ক HDFC Bank, Yes Bank, ICICI Bank, IndusInd Bank, Bank of Maharashtra-ও হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা দিয়ে থাকে।