Tata Sons Chairman: ‘পুরানো চাল ভাতে বাড়ে’, পাঁচ বছরের জন্য টাটা সন্সের নতুন চেয়ারম্যানের নাম ঘোষিত

Tata Sons: চন্দ্রশেখরনের নেতৃত্বে টাটা গ্রুপের কাজে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। বিবৃতিতে টাটা সন্স জানিয়েছেন, "রতন টাটা নিজের সুপারিশে চন্দ্রশেখরনকে আরও পাঁচ বছরের জন্য দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছেন।"

Tata Sons Chairman: 'পুরানো চাল ভাতে বাড়ে', পাঁচ বছরের জন্য টাটা সন্সের নতুন চেয়ারম্যানের নাম ঘোষিত
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 6:15 PM

মুম্বই: টাটা সন্সের (Tata Sons) বোর্ড অফ ডিরেক্টর চেয়ারম্যান হিসেবে এন. চন্দ্রশেখরনের (N Chandrasekaran) মেয়াদ আরও পাঁচ বছরের জন্য বৃদ্ধি করছে। নটরাজন চন্দ্রশেখরন, বোর্ড অব টাটা সন্সের চেয়ারম্যান। টাটা সন্স ১০০ টাটা পরিচালিত সংস্থার মাথা, যাঁর মোট বাৎসরিক আয় ১০০ বিলিয়ন মার্কিন ডলার। ২০১৬ সালে টাটা সন্সের বোর্ডে যোগ দেন চন্দ্রশেখরন এবং ২০১৭ সালের জানুয়ারি মাসে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন। টাটা সন্সের তরফে জারি করা বিবৃতি বলা হয়েছে “১১ ফেব্রুয়ারি, ২০২২ শুক্রবারে বোর্ডের বৈঠকে শেষ পাঁচ বছরের মূল্যায়নের ভিত্তিতে এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে আরও একবার এন চন্দ্রশেখরনকে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।” রতন টাটাকে (Ratan Tata) বিশেষ আমন্ত্রিত সদস্য হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল। চন্দ্রশেখরনের নেতৃত্বে টাটা গ্রুপের কাজে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। বিবৃতিতে টাটা সন্স জানিয়েছেন, “রতন টাটা নিজের সুপারিশে চন্দ্রশেখরনকে আরও পাঁচ বছরের জন্য দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছেন।”

N Chandrasekaran

চেয়ারম্যান এন. চন্দ্রশেখরন

রতন টাটা নেতৃত্বাধীন টাটা ট্রাস্ট টাটা সন্সের ৬৬ শতাংশের অংশীদার। বিবৃতিতে জানানো হয়েছে, “বোর্ড সদস্যরা এক্সিকিউটিভ চেয়ারম্যানের কাজে সন্তোষ প্রকাশ করেছে এবং সর্বসম্মতিক্রমে চন্দ্রশেখরনকে আগামী পাঁচ বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।” চন্দ্রশেখরন জানিয়েছেন, “টাটা গোষ্ঠীকে গত পাঁচ বছর নেতৃত্ব দেওয়া একটি বিশেষ সৌভাগ্যের বিষয় এবং পরবর্তী পর্যায়ে টাটা গ্রুপকে আরও পাঁচ বছর নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি আনন্দিত।” চন্দ্রশেখরনের নেতৃত্বে টাটা সন্স সম্প্রতি এয়ার ইন্ডিয়া অধিগ্রহণ করেন।

টাটা স্টিল, টাটা মোটরস, টাটা পাওয়ার, এবং টাটা কন্সালটেন্সি সার্ভিসেসের মত টাটা সন্স পরিচালিত বিভিন্ন সংস্থার বোর্ডে কাজ করার অভিজ্ঞতা রয়েছে চন্দ্রশেখরনের। ১৯৮৭ সালে ইন্টার্ন হিসেবে টিসিএসে যোগ দিয়েছিলেন চন্দ্রশেখরন। সেখান থেকে বিশ্বের অন্যতম সেরা তথ্য প্রযুক্তি সংস্থার সিইও ও ম্যানেজিং ডিরেক্টর হিসেবে তিনি উঠে এসেছিলেন। ২০১৭ সালে সাইরাস মিস্ত্রি কাণ্ডের পর যথেষ্ট নেতৃত্ব সংকটের মধ্যে ছিল টাটা সন্স। সেই সময়ই তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা