Personal Loan: প্রয়োজনে দরকার পার্সোনাল লোন, জেনে নিন তার সাতসতেরো

Bank Loan: যারা ব্যাঙ্ক থেকে পার্সোনাল লোন নেন, তারা অনেক সময় দেখেন বেশ কিছু বছর ধরে পার্সোনাল লোনের ওপর সুদের কিস্তি দেওয়ার পরেও সুদের হার তো কমেইনি বরং সুদের হার একই রয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Apr 20, 2022 | 6:48 PM

টাকার দরকার সকলের। এই গোটা বিশ্বে এমন কোনও ব্যক্তি খুঁজে পাওয়া মুশকিল যার টাকার কোনও প্রয়োজন নেই। সেই কারণে সকলেই আরও বেশি টাকা রোজগারের জন্য মাথার ঘাম পায়ে ফেলে উপার্জনের চেষ্টা করছেন। কিন্তু জীবনে এমন অনেক সময় আসে যখন বিভিন্ন কারণেই হঠাৎ করে টাকার প্রয়োজন হয়। প্রত্যেক মধ্যবিত্ত মানুষকেই হঠাৎ করে বড় অঙ্কের টাকা জোগাড়ের জন্য বেগ পেতে হয়। অনেকেই প্রাথমিকভাবে প্রয়োজনীয় টাকার জন্য বন্ধুবান্ধব বা আত্মীয় স্বজনের কাছে হাত পাতবেন, কিন্তু অনেকেই তাদের কাছে টাকা চাইতে দ্বিধা বোধ করেন। তাই অগত্যা ব্যাঙ্কের দ্বারস্থ হতে হয়। নিতে হয় পার্সোনাল লোন (Personal Loan)। ব্যাঙ্কগুলি (Banking) মোটা সুদের বিনিময়ে পার্সোনাল লোন দিয়ে থাকে। কিন্তু পার্সোনাল লোন নেওয়ার আগে বেশ কিছু বিষয় অবশ্যই জেনে রাখা প্রয়োজন।

যারা ব্যাঙ্ক থেকে পার্সোনাল লোন নেন, তারা অনেক সময় দেখেন বেশ কিছু বছর ধরে পার্সোনাল লোনের ওপর সুদের কিস্তি দেওয়ার পরেও সুদের হার তো কমেইনি বরং সুদের হার একই রয়েছে। অনেকেই এমন আছেন, যারা ঋণ নেওয়ার আগে কোনও কাগজ না পড়ে দেখে সই করেই লোনের জন্য আবেদন করেন। সকলেরই জেনে রাখা উচিৎ পার্সোনাল লোন নেওয়ার আগে কোন কোন বিষয়গুলি মাথায় রাখা উচিৎ। ব্যাঙ্ক বা নন ব্যাঙ্কিং ফিনান্সিয়াল সংস্থা বা NBFC থেকেই সাধারণত পার্সোনাল লোন পাওয়া যায়। তবে এই দুই ধরনের লোনের ক্ষেত্রে ফারাক রয়েছে। ব্যাঙ্ক থেকে যারা লোন পাননা তারাই NBFC থেকে লোন নেন। এখান থেকেই সহজেই লোন পাওয়া যায়, তবে সুদের হার থাকে অনেকটাই বেশি। আর্থিক উপদেষ্টাদের মতে যে ব্যাঙ্কে আপনার অ্যাকাউন্ট রয়েছে পার্সোনাল লোনের জন্য সেই ব্যাঙ্কের কাছেই আপনাকে প্রথমে যাওয়া উচিৎ। বিস্তারিত জানতে ভিডিয়োটি অবশ্যই দেখুন।

আরও পড়ুন Life Insurance Policy: প্রিমিয়াম কম, এই LIC পলিসি দিচ্ছে বিশাল রিটার্ন! কিনবেন কি না ভেবে দেখুন…

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA