Life Insurance Policy: প্রিমিয়াম কম, এই LIC পলিসি দিচ্ছে বিশাল রিটার্ন! কিনবেন কি না ভেবে দেখুন…

Jeevan Amar plan: কারোর যদি ৩০ বছর বয়স হয় তবে এলআইসি অমর জীবন প্ল্যানের আওতায় তাঁকে মাসিক ৩ হাজার টাকা প্রিমিয়াম দিতে হবে। এবং ১০ বছরের মেয়াদে তিনি নিশ্চিত ২ লক্ষ ৫০ হাজার টাকা ফেরত পাবেন।

Life Insurance Policy: প্রিমিয়াম কম, এই LIC পলিসি দিচ্ছে বিশাল রিটার্ন! কিনবেন কি না ভেবে দেখুন...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 8:22 PM

কলকাতা: ভবিষ্যতের কথা মাথায় রেখেই অনেকেই জীবন বিমা করেন। জীবন বিমা (Life Insurance) করলে শুধু যে ভবিষ্যত সুরক্ষিত হবে এমনটা নয়, বরং দুর্ঘটনার মৃত্যু হলেও মিলবে অনেক আর্থিক সুযোগ সুবিধা। এই সব কথা মাথায় রেখেই অনেকেই এলআইসি পলিসি করে থাকেন। এলআইসিতে বিমা করার ক্ষেত্রে আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ। এলআইসি যেহেতু একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা তাই সেখানে বিমা করলে নিরাপত্তাও সুনিশ্চিত হয়। তাই ব্যাঙ্ক ও পোস্ট অফিসে (Post Office) সঞ্চয়ের পরে সাধারণ মধ্যবিত্তরা এলআইসিকেই বেছে নেন। অনেক সময় এলআইসি এমন এমন পলিসি বাজারে নিয়ে আসে, যে পলিসিতে অল্প বিনিয়োগ করলেও মেয়াদ শেষে বড় অঙ্কের রিটার্ন মেলে। যারা বিনিয়োগ করতে কোনও ঝুঁকি নিতে চাননা এলআইসি তাদের কাছে প্রথম পছন্দ। এলআইসিতে এমনই একটি পলিসি রয়েছে। এই পলিসির নাম জীবন অমর প্ল্যান (Jeevan Amar plan)। এই পলিসিতে ডেথ বেনিফিটের পাশাপাশি সুযোগ সুবিধাও অনেক। এমনকী এই পলিসিতে কম প্রিমিয়ামে অনেক বেশি সুযোগ সুবিধা মিলবে।

কারোর যদি ৩০ বছর বয়স হয় তবে এলআইসি অমর জীবন প্ল্যানের আওতায় তাঁকে মাসিক ৩ হাজার টাকা প্রিমিয়াম দিতে হবে। এবং ১০ বছরের মেয়াদে তিনি নিশ্চিত ২ লক্ষ ৫০ হাজার টাকা ফেরত পাবেন। সিঙ্গেল, রেগুলার বা লিমিটেড এই তিনটি পদ্ধতিতে পলিসি গ্রাহকরা প্রিমিয়াম দিতে পারবেন। কোম্পানির ওয়েবসাইটের মতে, “এলআইসি অমর জীবন প্ল্যান সম্পূর্ণ নিরাপদ প্ল্যান, যা পলিসি হোল্ডারদের অত্যন্ত কম প্রিমিয়ামে অনেক সুযোগ সুবিধা দেবে। পাশাপাশি পলিসি গ্রাহকের অকাল মৃত্যুতে তাঁর পরিবারকে এই প্ল্যান নিরাপত্তা দেবে।” যদি এই পলিসির গ্রাহকরা অখুশি হন, তবে বেশ কয়েকটি শর্ত মেনে তারা এই পলিসি ফেরত দিতে পারেন। পলিসি বন্ড পাওয়ার ১৫ দিনের মধ্যে এই এলআইসি পলিসি ফেরত দেওয়া যেতে পারে। ফেরত দিলে গ্রাহককে প্রিমিয়ামের টাকা ফিরিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন Japan Fast Food: বিজ্ঞাপনী কৌশলের গেরো! মুচমুচে খাবারে ভার্জিনদের আসক্ত করতে গিয়ে চাকরি খোয়ালেন ফাস্ট ফুড কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর