Asha Worker Recruitment: মেয়েদের জন্য বড় সুযোগ! আবেদন ফি ছাড়াই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্যের

Asha Worker: পশ্চিম বর্ধমান জেলাতে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট জেলার অন্তর্গ পাণ্ডবেশ্বর ব্লকের বিভিন্ন উপ স্বাস্থ্যকেন্দ্রে আশা কর্মী নিয়োগ করা হবে।

Asha Worker Recruitment: মেয়েদের জন্য বড় সুযোগ! আবেদন ফি ছাড়াই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্যের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 9:00 AM

কলকাতা: যতদিন যাচ্ছে, চাকরির আকাল ততটাই প্রকট হচ্ছে। করোনা অতিমারির কারণে চাকরির বাজার আরও নিম্নমুখী। অনেকেই পরিবারের পাশে দাঁড়াতে চান, কিন্তু হন্যে হয়ে ঘুরে বেরিয়েও মিলছে না কোনও চাকরি। অনেক এমন মহিলাই রয়েছেন যাঁরা বিয়ের পর চাকরি করা সিদ্ধান্ত নিয়ে থাকেন। তাদের জন্য এবার বড় সুযোগ। পশ্চিম বর্ধমান জেলাতে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট জেলার অন্তর্গ পাণ্ডবেশ্বর ব্লকের বিভিন্ন উপ স্বাস্থ্যকেন্দ্রে আশা কর্মী নিয়োগ করা হবে। প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে সব মিলিয়ে মোট ২৬ টি শূন্যপদ রয়েছে। ১ জুন-২১ জুন অবধি আবেদন পত্র জমা দেওয়া যাবে বলেই জানা গিয়েছে। সকাল ১১ টা থেকে বেলা ৪ টে অবধি আবেদনপত্র জমা দেওয়া যাবে। এই পদে আবেদনের জন্য বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক…

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা

এই পদে আবেদনের জন্য মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ করে থাকতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও এই পদে আবেদন করতে পারবেন, তবে সেই যোগ্যতার জন্য অগ্রাধিকার মিলবে না। এছাড়াও আবেদনকারী প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে। বিবাহিত, বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না মহিলা প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

বয়সসীমা

এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২২ এর হিসেবে আবেদনকারীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি

এই পদে শুধুমাত্র অফলাইনেই আবেদন করা যাবে। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র যোগ করে বিডিও অফিসে জমা দিতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র

এই পদে আবেদনের জন্য নিম্নলিখিত নথিগুলি প্রয়োজন হবে।

১. ঠিকানার প্রমাণপত্র ২. শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র ৩. প্রার্থীর বয়সের প্রমাণপত্র ৪. প্রার্থীয় জাতিগত শংসাপত্র ৫. সাম্প্রতিক তোলা ও সই করা ২ কপি পাসপোর্ট সাইজ ছবি। ৬) ভোটার কার্ড ও আধার কার্ডের জেরক্স কপি ৭) বিবাহিত হলে ম্যারেজ সার্টিফিকেট, বিধবা হলে স্বামীর মৃত্যুর শংসাপত্র এবং বিবাহ বিচ্ছিন্না হলে তাঁর শংসাপত্র, ৮) ৫ টাকার ডাক টিকিট সহ নিজের ঠিকানা লেখা খাম

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন