জোটের অন্দরেও ‘লক্ষ্মণ রেখা’ টানতে প্রস্তুত কংগ্রেস

কেন জোটের অন্দরেই লক্ষ্মণ রেখা টানতে হচ্ছে কংগ্রেসকে (Congress)?

জোটের অন্দরেও 'লক্ষ্মণ রেখা' টানতে প্রস্তুত কংগ্রেস
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2021 | 3:30 PM

গুয়াহাটি: পশ্চিমবঙ্গের মতোই অসমে প্রথম দফার নির্বাচন (Assam Election 2021) ২৭ মার্চ। অসমে মূলত দুই জোটের লড়াই। একদিকে এজিপি-বিজেপির এনডিএ জোট। অন্য দিকে কংগ্রেস-সহ অন্যান্য দলের ‘মহাজোট।’ এখন অসমে শাসক এনডিএ শিবির। ‘মহাজোট’ মূলত বিজেপিকে ‘সাম্প্রদায়িক দল’ বলে আক্রমণ শানাচ্ছে। কিন্তু জোট শরিককে নিয়েই বিতর্কে পড়েছিল ‘মহাজোট।’ এআইইউডিএফ প্রধান বদরুদ্দিন আজমলের ‘ইসলামিক দেশ’ গড়ার বক্তব্যে শুরু হয়েছিল তুমুল বিতর্ক। এ দিন সেই বিতর্কে ইতি টানতে কংগ্রেস টানতে সংবাদ মাধ্যমকে কংগ্রেস সাংসদ তথা দলের নির্বাচনী প্রচার কমিটির সদস্য প্রদ্যুৎ বরদোলোই জানিয়েছেন, যদি এআইইউডিএফ সাম্প্রদায়িক কথাবার্তা বলে তাহলে ভবিষ্যতে তাদের সঙ্গে থাকবে না কংগ্রেস। তাই ‘লক্ষ্মণ রেখা টানা হয়েছে।’

সম্প্রতি বদরুল আজমলের একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে। যেখানে শোনা গিয়েছে তাতে বদরুদ্দিন আজমল বলছেন, “এই ভারতবর্ষে ৮০০ বছর মুঘল শাসন ছিল। দেশটি ইসলামিক রাষ্ট্রে পরিণত হবে। ইনসা আল্লাহ ইউপিএ ও মহাজোট একদিন শাসন করবে। তারপর আপনাদের দল এআইইউডিএফও শাসন করবে।” যদিও বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, এই ভিডিয়োটি বিকৃত করা একটি ভিডিয়ো। আসলে তিনি বলেছিলেন, “মুঘলরা ৮০০ বছর শাসন করলেও একবারও ইসলামিক রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেনি। যদি তাঁরা চাইতেন তাহলে প্রত্যেক হিন্দুকে ধর্মান্তরিত করাতে পারতেন।”

ভাইরাল ভিডিয়ো:

আজমলের এই বিকৃত ভিডিয়ো নিয়ে বিজেপি শিবির এআইইউডিএফকে ‘সাম্প্রদায়িক’ দল বলে নিশানা করছে। তার পাল্টা বিজেপি শিবিরকে একহাত নিয়ে প্রদ্যুৎ বরদোলোই বলেন, “এইআইইউডিএফকে আমরা কখনওই বিজেপির মতো সাম্প্রদায়িক দল বলি না। কারণ আজমল সাম্প্রদায়িক বিষ ছড়ায় না। এআইইউডিএফ তাদের সম্প্রদায়ের উন্নতির চেষ্টা করছে সেটা সাম্প্রদায়িকতা নয়।” উল্লেখ্য, আজমলের সেই বিকৃত ভিডিয়ো তুমুল ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এরপরই অসম পুলিশ ঘটনার তদন্তে নেমে দু’টি টুইটার অ্যাকাউন্ট বাতিল করেছে, যার মধ্যে একটি আরএসএসের সঙ্গে যুক্ত।

আরও পড়ুন: করোনার চোখরাঙানি! মহারাষ্ট্রের পর লকডাউনের পথে মধ্য প্রদেশও