Assembly Election Result 2022: ‘গোয়ায় নজর দিতে গিয়ে যেন বাংলা হাতছাড়া না হয়’, মমতাকে কটাক্ষ বিজেপির

BJP taunts Mamata: বাংলার মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারির সুরে শাহনওয়াজ হুসেন বলেন, "এবার দিদি সতর্ক হোন। গোয়ায় নজর দিতে গিয়ে যেন বাংলা হাতছাড়া না হয়।"

Assembly Election Result 2022: 'গোয়ায় নজর দিতে গিয়ে যেন বাংলা হাতছাড়া না হয়', মমতাকে কটাক্ষ বিজেপির
মমতাকে কড়া আক্রমণ বিজেপির (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 8:05 PM

লখনউ: উত্তর প্রদেশে (Uttar Pradesh Assembly Election Result 2022) বিজেপির দাপুটে জয়ের পর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সতর্ক করলেন পদ্মের মুখপাত্র শাহনওয়াজ হুসেন (Shahnawaz Hussain)। সমাজবাদী পার্টির হয়ে প্রচার করেছিলেন তৃণমূল সুপ্রিমো। কিন্তু যে নৌকোয় সপা-প্রধান প্রচার করেছিলেন, সেই নৌকোই ডুবে গিয়েছে। উত্তর প্রদেশে সহজ জয় প্রায় নিশ্চিত বিজেপির। আর এরই মধ্যে বাংলার মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারির সুরে শাহনওয়াজ হুসেন বলেন, “এবার দিদি সতর্ক হোন। গোয়ায় নজর দিতে গিয়ে যেন বাংলা হাতছাড়া না হয়।” উল্লেখ্য, উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের ময়দানে নামেনি তৃণমূল কংগ্রেস। কিন্তু অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির হয়ে সমর্থনে উত্তর প্রদেশে গিয়েছিলেন মমতা। প্রচার করেছিলেন সপা প্রার্থীদের হয়ে। বিজেপি বিরোধী লড়াইকে আরও জোরদার করার জন্য আসরে নেমেছিলেন তৃণমূল নেত্রী।

নির্বাচনের আগে পর্যন্ত অনেকেই মনে করছিলেন, বিজেপিকে কাঁটায় কাঁটায় টক্কর দিতে চলেছে অখিলেশের দল। বৃহস্পতিবার গণনার প্রাথমিক ট্রেন্ডেও কিছুটা তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। কিন্তু বেলা গড়াতেই খেলা ঘুরতে শুরু করে। একতরফাভাবে এগিয়ে যায় বিজেপি আর মাঝ রাস্তায় আটকে যায় সমাজবাদী পার্টি।শুধু উত্তর প্রদেশেই নয়, পাঁচ রাজ্যের মধ্যে পঞ্জাব বাদে বাকি চার রাজ্যেই ব্যাপক জয়ের মুখে বিজেপি। বিরোধী ঐক্য নিয়ে বিগত কয়েক মাস ধরে যে চর্চা চলছিল, তা কতটা মজবুত হতে পারে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে, তা নিয়ে ফের একবার প্রশ্ন উঠতে শুরু করেছে।

জাতীয় রাজনীতিতে বিজেপির বিরোধী ঐক্য গড়ে তুলতে অতি সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে তৃণমূল নেত্রীকে। বৃহস্পতিবার নির্বাচনী ফলাফলে ব্যাপক সাফল্যের চিত্র স্পষ্ট হতেই মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছে বিজেপি। বাংলার মুখ্যমন্ত্রীকে তোপ দেগেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যও। টুইটারে তিনি লিখেছেন, এবারের নির্বাচনে কংগ্রেসের পর সবথেকে বড় পরাজয় হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই সঙ্গে তাঁর আরও কটাক্ষ, নন্দীগ্রামের হারের পর, সম্ভবত এটিই ভাইপোর জন্য প্রকৃত সময় বিদ্রোহ করার এবং তাঁকে হটিয়ে দেওয়ার।

আরও পড়ুন : Assembly Election Result 2022: অযোধ্যা, বারাণসী, মথুরা… তিন জেলাতেই গেরুয়া ঝড়! মন্দির নগরীগুলির ট্রেন্ড যোগীর দিকেই