Goa Assembly Election 2022 : “মিথ্যে কথা বললে মানহানির মামলা করুন”, জোট তরজা নিয়ে পি চিদম্বরমকে তোপ অভিষেকের

Goa Assembly Election 2022 : মিথ্যে কথা বললে মানহানির মামলা করুন, জোট তরজা নিয়ে পি চিদম্বরমকে তোপ অভিষেকের
গোয়া সফরে অভিষেক, ফাইল ছবি

Abhishek Banerjee PC : সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস পি চিদম্বরমের কাছে জোটের বার্তা নিয়ে গিয়েছিল। কিন্তু কংগ্রেস তাতে কোনও সাড়া দেয়নি। আজ গোয়ায় সাংবাদিক বৈঠকে বললেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 20, 2022 | 6:30 PM

পানাজি : সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস পি চিদম্বরমের কাছে জোটের বার্তা নিয়ে গিয়েছিল। কিন্তু কংগ্রেস তাতে কোনও সাড়া দেয়নি। আজ গোয়ায় সাংবাদিক বৈঠকে বললেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ায় নির্বাচন আসন্ন। তার আগে প্রচারে শান দিচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। বিনা যুদ্ধে জমি ছাড়তে নারাজ প্রত্য়েক রাজনৈতিক দলই। নির্বাচনী প্রচারের অঙ্গ হিসেবেই আজ গোয়ায় সাংবাদিক সম্মেলন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আজ সাংবাদিক সম্মেলনে তিনি কংগ্রেসকে আক্রমণ করে বলেন, “তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ সভাপতি পবন বর্মা ২৪ ডিসেম্বর দুপুর ১.৩০ মিনিটে পি চিদাম্বরমের বাড়ি গিয়েছিলেন। তিনি গোয়ায় কংগ্রেস-তৃণমূল কংগ্রেসের জোট করে লড়ার প্রস্তাব নিয়েই গিয়েছিলেন। কিন্তু চিদম্বরমের তরফে কোনও সাড়া পাননি তিনি।” কংগ্রেসের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, “এই বিষয়ে আমি মিথ্যে কথা বললে ২৪ ঘণ্টার মধ্যে মানহানির মামলা করুন।”

তিনি পরোক্ষভাবে কংগ্রেসকে তোপ দেগে বলেছেন, “বিজেপি হারাব-এটা মুখে বলা এবং বিজেপির বিরুদ্ধে মাঠে নেমে লড়াই করে হারানোর মধ্যে আকাশ পাতাল তফাত আছে।” তিনি আরও বলেন, “কেউ যদি মুখে বলে আমি এই করব, আমি এই করব কিন্তু সর্বশক্তি দিয়ে তা করে না দেখায় তাহলে সেই কথার কোনও গুরুত্ব থাকে না।যারা মিথ্যে কথা বলছেন তাদের সত্য়িটা আম জনতার সামনে আসা দরকার।” গোয়াবাসীর উদ্দেশে তিনি বলেছেন, “কংগ্রেসকে ভোটে দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া।” এর আগেও বহুবার তিনি এই একই মন্তব্য করেছেন। বারবার কংগ্রেসকে আক্রমণ করে তৃণমূল কংগ্রেস এটাই প্রতিপন্ন করছে যে বিজেপি নয় তারাই কংগ্রেসের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছে।

প্রসঙ্গত, গোয়ায় ২০১২ সালের পর এই প্রথমবার কোমর বেঁধে নির্বাচনী ময়দানে নেমেছে তৃণমূল কংগ্রেস। বিভিন্ন দল ভাঙিয়ে নিজেদের দল ভারী করেছে। বিশেষ করে কংগ্রেস থেকেই বহু নেতা-নেত্রী তৃণমূলে যোগ দিয়েছেন। চলতি মাসেই কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের জোট নিয়ে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছিল। পি চিদম্বরম তৃণমূলের সঙ্গে জোটের প্রস্তাবকে প্রাথমিকভাবে স্বাগত জানালেও পরবর্তীতে জোটের সম্ভাবনা উড়িয়ে দেন। তিনি তৃণমূলকে উদ্দেশ্য করে বলেন, কোনো দল যদি কংগ্রেসকে সমর্থন জানাতে চায় আমরা সেই বিষয়কে স্বাগত জানাচ্ছি। বকলমে চিদম্বরম বুঝিয়ে দেন যে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টির সঙ্গে আসন বণ্টন করে ভোটযুদ্ধে নামবে না কংগ্রেস। উল্লেখ্য, আগামী মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। ১৪ ফেব্রুয়ারি ভোট বাক্সে নিজেদের মতামত দেবেন গোয়াবাসী। ১০ মার্চ চূড়ান্ত ফলাফল জানা যাবে।

আরও পড়ুন : Goa Assembly Election 2022 : টিকিট পেলেন না পারিকর জুনিয়র, বদলে পেলেন কেজরীবালের ‘অফার’ 

আরও পড়ুন : PM Narendra Modi : বিশ্বে ভারতের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চালানো হচ্ছে : প্রধানমন্ত্রী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA