Goa Assembly Election 2022 : টিকিট পেলেন না পারিকর জুনিয়র, বদলে পেলেন কেজরীবালের ‘অফার’

Goa Assembly Election 2022 : টিকিট পেলেন না পারিকর জুনিয়র, বদলে পেলেন কেজরীবালের 'অফার'
উৎপল পারিকর। ছবি সৌজন্যে : টুইটার

Goa Polls : বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করে গোয়া বিধানসভা নির্বাচনমের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। প্রার্থী তালিকায় নেই প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকরের নাম। অরবিন্দ কেজরীবাল টুইটে আপে যোগ দেওয়ার অফার দিয়েছেন উৎপলকে।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 20, 2022 | 4:26 PM

নয়া দিল্লি : বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করে গোয়া বিধানসভা নির্বাচনমের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। গোয়ার ৪০ টি বিধানসভা আসনের মধ্যে ৩৪ টিতে প্রার্থী ঘোষণা করে বিজেপি। তবে প্রার্থী তালিকায় নেই প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকরের নাম। উৎপলের বাবার বিধানসভা আসন থেকে টিকিট পেয়েছে প্রাক্তন কংগ্রেস নেতা আতানসিও মনসোরেট।

এদিন সাংবাদিক সম্মেলনে গোয়ায় নির্বাচনের দেখাশোনার দায়িত্বে থাকা বিজেপির দেবেন্দ্র ফঢ়ণবীশ বলেছেন, “বর্তমান বিধায়ককেই পানাজিম বিধানসভা আসন থেকে টিকিট দেওয়া হয়েছে। উৎপল পারিকর (প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রীর ছেলে) এবং তাঁর পরিবার আমাদের নিজের পরিবার। আমরা উৎপলকে আরও দুটি বিকল্প দিয়েছি। তিনি প্রথম প্রস্তাব খারিজ করেছেন। তাঁর সঙ্গে দ্বিতীয় অপশন নিয়েও আলোচনা হয়েছে। আমরা মনে করি তাঁর রাজি হয়ে যাওয়া উচিত। ” প্রসঙ্গত, চলতি মাসেই আতানসিওকে পানাজি বিধানসভা থেকে টিকিট দেওয়া নিয়ে সরব হয়েছিলেন মনোহর পুত্র পারিকর। উৎপল পানাজি বিধানসভাকেন্দ্র থেকেই নির্বাচনে লড়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন। তাই ফঢ়ণবীশের দেওয়া বাকি দুই বিকল্পতে এখনও অবধি রাজি হননি তিনি।

চলতি মাসেই মনসোরেটকে পানাজি বিধানসভা থেকে বিজেপির দাঁড় করানোর ইঙ্গিতে তিনি বলেছিলেন, “গোয়ায় বর্তমানে যে ধরনের রাজনীতি চলছে আমি তা সহ্য করতে পারছি না। এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। তাঁদের কী মনে হচ্ছে জেতার ক্ষমতা থাকলে তবেই টিকিট পাওয়ার যোগ্য? সততা, চরিত্রের কোনও দাম নেই? এবং এখন আপানারা একজন অপরাধীকে টিকিট দিচ্ছেন এবং এইসব দেখে শান্তভাবে বসে থাকতে হবে?” তিনি বলেছিলেন, গোয়ায় পানাজি বিধানসভাকেন্দ্র থেকে আতানসিও মনসোরেটকে টিকিট দেওয়া হলে চুপ বসে থাকবেন না তিনি।

সেই কথামতোই পানাজি বিধানসভা থেকে টিকিট না পেয়ে তিনি এদিন সাংবাদিকদের জানান, “আমি আমার সিদ্ধান্ত খুব শীঘ্রই জানিয়া দেব।” ইতিমধ্যে তিনি আম আদমি পার্টি থেকে প্রস্তাব পেয়েছেন। বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পরই অরবিন্দ কেজরীবাল টুইটে লিখেছেন, “গোয়াবাসী খুব দুঃখিত বিজেপি পারিকর পরিবারের সঙ্গেও ‘ইউজ অ্যান্ড থ্রো’ পলিসি গ্রহণ করেছে। আমি সবসময় মনোহর পরিকর জিকে শ্রদ্ধা করেছি। আম আদমি পার্টিতে যোগ দেওয়ার জন্য় এবং আপের টিকিটে নির্বাচনে লড়ার জন্য উৎপল জিকে স্বাগত জানাই। ” গোয়ার ময়দান জমে উঠেছে রাজনৈতিক লড়াইয়ের জন্য। এখন বিভিন্ন দল ওত পেতে আছে অভিমনী নেতাদের দলে টানার জন্য। এখন উৎপল পারিকর কী সিদ্ধান্ত নেন তাই দেখার। উল্লেখ্য, আগামী মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন। ১৪ ফেব্রুয়ারি হবে ভোট বাক্সে রায় দান। চূড়ান্ত ফলাফল ঘোষণা ১০ মার্চ।

আরও পড়ুন : Goa Assembly Election 2022 : ‘তৃণমূল গোয়ায় স্যুটকেস নিয়ে এসেছে’ সাংবাদিক সম্মেলনে মন্তব্য ফঢ়ণবীশের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA