Abhishek Banerjee in Goa: পাঁচ নেতার দলত্যাগের পরই অভিষেকের গোয়া সফর, শুরুতেই পুজো দিলেন মহাদেবের মন্দিরে

Abhishek Banerjee in Goa: সৈকত শহরে বারবার ছুটে যাচ্ছেন মমতা ও অভিষেক। গোয়ার আসন্ন বিধানসভা নির্বাচনকে যে কতটা গুরুত্ব দেওয়া হচ্ছে তৃণমূলের তরফে, এই সফর থেকে তা স্পষ্ট।

Abhishek Banerjee in Goa: পাঁচ নেতার দলত্যাগের পরই অভিষেকের গোয়া সফর, শুরুতেই পুজো দিলেন মহাদেবের মন্দিরে
গোয়া সফরে অভিষেক (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 1:20 PM

গোয়া :  ফের একবার সৈকত শহরে তৃণমূল নেতৃত্ব। ২০২২-এর বিানসভা নির্বাচনকে সামনে রেখে কার্যত ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। সংগঠন মজবুত করতে ও জনসংযোগের লক্ষ্যে আরও একবার গোয়া সফরে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিন কয়েক আগেই মমতাকে চিঠি দিয়ে তৃণমূল ছেড়েছেন গোয়ার পাঁচ নেতা। তৃণমূলের বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতি করার মতো গুরুতর অভিযোগ তুলেছেন তাঁরা। আর তারপরই অভিষেকের এই গোয়া সফর।

মঙ্গলবার রাতেই গোয়ায় পৌঁছেছেন তিনি। আর বুধবার সকালেই ঐতিহ্যবাহী শিব মন্দিরে পুজো দিয়ে সফর শুরু করলেন সাংসদ।

গোয়ার সুখ-সমৃদ্ধি কামনা অভিষেকের

বুধবার গোয়ায় একাধিক কর্মসূচি রয়েছে অভিষেকের। এ দিন দিনের শুরুতেই সাঙ্কেলিমের রুদ্রেশ্বর মন্দিরে পুজো দেন তিনি। সঙ্গে ছিলেন দলীয় কর্মীরা। মন্দির থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, ‘মহাদেবের কাছে গোয়ার ২০ লক্ষ মানুষের জন্য প্রার্থনা করেছি। গোয়ার সুখ- শান্তি ও সমৃদ্ধি কামনা করেছি।’ তাঁর কথায়, ‘গোয়ার ঐক্য, সৌহার্দ্য যেন বজায় থাকে। আগামী বছর গোয়ার মানুষের জীবন যেন খুশিতে ভরে থাকে।’

এই মন্দিরের পাশাপাশি বুধবার বিকেলে একটি মঠেও যাবেন অভিষেক। গোয়ার কানাকোনায় পার্তগলি জীবোত্তম মঠে যাবেন তিনি। সূত্রের খবর, সব জায়গাতেই সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন অভিষেক। তাঁদের সমস্যার কথা জানার চেষ্টা করবেন। এ ছাড়া দলের সাংগঠনিক কিছু কর্মসূচি রয়েছে তাঁর।

ধর্মের নামে বিভেদের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে

দিন কয়েক আগে ঘাসফুল শিবিরে বড়সড় ধাক্কা দিয়ে দলত্যাগ করেছেন প্রাক্তন বিধায়ক সহ পাঁচজন। শুধু তাই নয়, তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন ওই প্রাক্তন বিধায়ক। গোয়ার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদারের দাবি, ধর্মের ভিত্তিতে বিভেদ তৈরি করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। মমতাকে একটি চিঠি দিয়ে দল ছেড়েছেন তিনি। সেই চিঠিতে তিনি লিখেছেন, ‘গোয়াবাসীর মধ্যে ধর্মের ভিত্তিতে বিভেদ তৈরি করা হচ্ছে। এমজিপির দিকে হিন্দু ভোট ও তৃণমূল কংগ্রেসের গিকে খ্রিস্টান ভোট টানার চেষ্টা চলছে। তৃণমূল একটি সাম্প্রদায়িক দল।’ প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিওর সঙ্গে যে ১০ জন একেবারে শুরুতে তৃণমূলে যোগ দিয়েছিলেন, তার মধ্যে মামলেদার অন্যতম। মাত্র তিন মাসের মধ্যেই দল ছেড়েছেন তিনি।

ওই ঘটনার পরই ফের গোয়া সফরে গেলেন অভিষেক। তাই সাংগঠনিক ক্ষেত্রে তাঁর এই সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গোয়া সফর নিয়ে কটাক্ষ দিলীপের

গোয়ার বিধানসভা নির্বাচনের রণকৌশল ঠিক করতে মাঝে-মধ্যেই সৈকত শহরে যাচ্ছে তৃণমূল নেতৃত্ব। বুধবারও বেশ কয়েকটি দলীয় বৈঠকে যোগ দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিষেকের গোয়া সফরকে এ দিন তীব্র কটাক্ষ করেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

ইকোপার্কে প্রাতঃভ্রমণকালে দিলীপ বলেন, “ওঁ বরং গোয়াতেই থেকে যান। অত দামি বিমান কিনেছেন অভিষেকবাবু, কাজে লাগাতে হবে তো! তাই গোয়া-কলকাতা করছেন। ত্রিপুরার মানুষ তো উত্তর দিয়েই দিয়েছে। গোয়াতেও উত্তর দেবে মানুষ।”

আরও পড়ুন : 5 Major rules change from January 2022: ATM থেকে রান্নার গ্যাস, জানুয়ারি থেকে আমূল বদল, জেনে নিন