Gujarat Election 2022: গুজরাট বিধানসভার নজরকাড়া মুখ একঝলকে…

পূর্বতন সকল বিধায়ক কী তাঁদের মসনদ ধরে রাখতে পারবেন? হেভিওয়েট প্রার্থীরা কী দাগ কাটবেন? এই সকল প্রশ্নের জবাব পেতে অপেক্ষা করতে হবে বৃহস্পতিবার পর্যন্ত। তবে তার আগে দেখে নেওয়া যাক গুজরাটের নজরকাড়া মুখ....

Gujarat Election 2022: গুজরাট বিধানসভার নজরকাড়া মুখ একঝলকে...
গুজরাট বিধানসভার ভোটে হাড্ডাহাড্ডি লড়াই। প্রতীকি ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 12:04 AM

গান্ধীনগর: রাত পোহালেই গুজরাট বিধানসভার ফলাফল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য কার দখলে যাবে? বিজেপি মসনদ ধরে রাখতে পারবে নাকি চ্যালেঞ্জ ছুড়ে দেবে আপ ও কংগ্রেস? এমন হাজারো প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজনীতির অলিন্দে। যদিও বুথ ফেরত সমীক্ষার ফল ঝুঁকে রয়েছে গেরুয়া শিবিরের দিকেই। তবে পূর্বতন সকল বিধায়ক কী তাঁদের মসনদ ধরে রাখতে পারবেন? হেভিওয়েট প্রার্থীরা কী দাগ কাটবেন? এই সকল প্রশ্নের জবাব পেতে অপেক্ষা করতে হবে বৃহস্পতিবার পর্যন্ত। তবে তার আগে দেখে নেওয়া যাক গুজরাটের নজরকাড়া মুখ….

বিজেপির হেভিওয়েট প্রার্থী ভূপেন্দ্রভাই প্যাটেল– ঘাটালোডিয়া- গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্রভাই প্যাটেল। ফলে তাঁর কাছে এই নির্বাচনে বড় চ্যালেঞ্জ।

হার্দিক প্যাটেল– ভিরামগাম- কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছেন হার্দিক প্যাটেল। ফলে তাঁর কাছে এই নির্বাচন বিশেষ তাৎপর্যপূর্ণ।

বাবুভাই ভীমাভাই বোখারিয়া– পোরবন্দর- এই কেন্দ্র অন্যতম বাণিজ্যকেন্দ্র। ফলে এই বন্দরনগরী দখল করতে মরিয়া আপ ও কংগ্রেসও। তাই এই কেন্দ্রের লড়াইও বিশেষ তাৎপর্যপূর্ণ

হর্ষ সাংভি– মজুরা- বর্তমানে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী পদে ছিলেন হর্ষ সাংভি। ফলে তাঁর জন্য এই নির্বাচন একটা বড় চ্যালেঞ্জ।

কান্তিলাল অমরতিয়া– মোরবি- বর্তমান বিধায়ক ও মন্ত্রী ব্রিজেশ মের্জার বদলে এই কেন্দ্র থেকে লড়ছেন কান্তিলাল অমরতিয়া।

রিভাবা– জামনগর উত্তর- ক্রিকেটার রবীন্দ্র জাডেজার স্ত্রী রিভাবা এবারে বিজেপির প্রার্থী হয়েছেন। যা বিজেপির বড় চমক।

অশ্বিনী প্যাটেল– ভাঘোদিয়া- বিজেপি নেতা অশ্বিনী প্যাটেল অন্যতম পরিচিত মুখ। তাঁর প্রতিদ্বন্দ্বীরাও যথেষ্ট হেভিওয়েট। ফলে এই নির্বাচনে জয় ধরে রাখতে মরিয়া তিনি।

মালতী বেহেন– গান্ধীধাম- বিজেপির অন্যতম কেন্দ্র হিসাবে পরিচিত গান্ধীধাম। ফলে এই কেন্দ্র ধরে রাখা মালতী বেহেনের কাছে চ্যালেঞ্জের সামিল।

কংগ্রেস প্রার্থী পরেশ ধানানি– আমরেলি- গুজরাটের আমরেলি কেন্দ্রটি বর্তমানে বিজেপির দখলে রয়েছে। এই কেন্দ্রের দখল নিতে মরিয়া কংগ্রেস একসময়ের গুজরাট বিধানসভার বিরোধী দলনেতা ছিলেন।

জিগনেশ মেবানি– ভাদগাঁম- জিগনেশ নটবরলাল মেবানি নির্দল থেকে রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসে এসেছেন। বর্তমানে তিনি গুজরাট কংগ্রেস কমিটির ওয়ার্কিং প্রেসি়ডেন্ট।

কান্তিভাই কলাভাই খারাদি– দান্তা- ২০১২ সালে এই কেন্দ্র থেকেই বিধায়ক হয়েছিলেন কান্তিভাই কলাভাই খারাদি। গত বিধানসভা ভোটে তিনি বিজেপি প্রার্থীর কাছে পরাজিত হন। এবার কী ফল পান, সেটাই দেখার।

সত্যজিৎসিনব দুলিপসিন গায়েকর– ভাঘোদিয়া- তিনবারের লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বী সত্যজিৎসিনব দুলিপসিন গায়েকর এবার পুনরায় বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁর বিপক্ষে রয়েছেন বিজেপির অশ্বিনী প্যাটেল, যা বড় চ্যালেঞ্জ।

আপ প্রার্থী গৌতমভাই সোলাঙ্কি– ভাঘোদিয়া- বিজেপির অশ্বিনী প্যাটেল এবং কংগ্রেসের সত্যজিৎসিনব দুলিপসিন গায়েকরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন গৌতমভাই সোলাঙ্কি। ফলে এটা তাঁর কাছে চ্যালেঞ্জ।

গোপাল ইটালিয়া– কাটারগাম- গুজরাট আপ-এর মুখ্য আহ্বায়ক হলেন গোপাল ইটালিয়া। ফলে তাঁর কাছে এই নির্বাচন বড় চ্যালেঞ্জ।