Karnataka School Teacher: শুরুতেই বিতর্ক, সিদ্দা সরকারের সমালোচনা করায় সাসপেন্ড কর্নাটকের স্কুল শিক্ষক

Karnataka School Teacher: শুরুতেই বিতর্কের মুখোমুখি কংগ্রেস সরকার। নয়া নির্বাচিত সরকারের সমালোচনা করার জন্য সাসপেন্ড হল কর্নাটক স্কুলের শিক্ষক।

Karnataka School Teacher: শুরুতেই বিতর্ক, সিদ্দা সরকারের সমালোচনা করায় সাসপেন্ড কর্নাটকের স্কুল শিক্ষক
Image Credit source: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 4:04 PM

বেঙ্গালুরু: সম্প্রতি কর্নাটকের রাজনীতিতে হয়েছে পালা বদল। বিজেপি সরকারের পতন ঘটিয়ে সেখানে ‘হাতের’ জয় হয়েছে। দক্ষিণী এই রাজ্যে শুরু হল কংগ্রেসের শাসন। আর এই সরকারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন সিদ্দারামাইয়া। আর নয়া নির্বাচিত এই সিদ্দারামাইয়া সরকারের সমালোচনা করে ফ্যাসাদে পড়লেন এক স্কুল শিক্ষক। সরকারের সমালোচনা করার অভিযোগে রবিবার কর্নাটকের চিত্রদুর্গ জেলার সরকারি স্কুলের এক শিক্ষককে সাসপেন্ড করা হল রবিবার।

কর্নাটকের চিত্রদুর্গের হোসাদুর্গ এলাকার কানুবেন্নাহাল্লি সরকারি স্কুলের শিক্ষক শান্তমূর্তি এমজি। তিনি সদ্য নির্বাচিত কর্নাটক সরকার এবং তার দান-খয়রাতি নিয়ে সমালোচনা করে ফেসবুকে একটি পোস্ট করেন। সেই পোস্টে তিনি লেখেন, “অনুদান দেওয়া ছাড়া আপনারা আর কী করতে পারেন?” সেই পোস্টে তিনি বিভিন্ন মুখ্যমন্ত্রীর জমানায় ঋণের পরিমাণ তুলে ধরেন। তিনি লেখেন, “প্রাক্তন মুখ্যমন্ত্রী এস এম কৃষ্ণার আমলে ঋণের পরিমাণ ছিল ৩,৫৯০ কোটি টাকা। ধরম সিং ১৫,৬৩৫ কোটি টাকা, এইচডি কুমারস্বামী ৩,৫৪৫ কোটি টাকা, বিএস ইয়েদুরাপ্পা ২৫,৬৫৩ কোটি টাকা, ডিভি সদানন্দ গৌড়া ৯,৪৬৪ কোটি টাকা, জগদীশ শেট্টার ১৩,৪৬৪ কোটি টাকা এবং সিদ্দারামাইয়া ২,৪২,০০০ কোটি টাকা।” আর এই সমালোচনা করার জন্যই তাঁকে সাসপেন্ড করা হয়। ফিল্ড এডুকেশন অফিসার এল জয়াপ্পা গতকাল শান্তমূর্তির নামে সাসপেনশন অর্ডার জারি করেন।

সাসপেনশন অর্ডারে উল্লেখ করা হয়েছে, “সিদ্দারামাইয়া শনিবার নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার সময় পূর্ববর্তী সরকারের ঋণের কথা উল্লেখ করে সরকারি চাকরির নিয়ম লঙ্ঘন করেছেন বরখাস্ত শিক্ষক শান্তমূর্তি।” উল্লেখ্য, মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যেই নির্বাচনের আগে কর্নাটকবাসীকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে নেমে পড়েন সিদ্দা। পাঁচ প্রতিশ্রুতি বাস্তবায়নের নির্দেশও দেন। বিনামূল্যে বিদ্যুৎ, গৃহ লক্ষ্মী প্রকল্প, বেকারদের ভাতা, মহিলাদের বাসে বিনামূল্যে যাতায়াতের মতো প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু করে কর্নাকের কংগ্রেস সরকার। এবার নির্বাচিত সরকারের বিরুদ্ধে সমালোচনা করে সাসপেন্ড হলেন এক শিক্ষক।