KMC Election Result 2021: ‘বিজেপি ভোকাট্টা, সিপিএম নো পাত্তা বাই দ্য পিপল আর কংগ্রেস স্যান্ডউইচ’, ল্যান্ডস্লাইড ভিক্ট্রি পেয়ে কটাক্ষ মমতার

KMC Election Result 2021: "এটা মানুষের জয়. মানুষ চেয়েছেন বলে এত বিপুল জয়। আমরা ল্যান্ডস্লাইড ভিকট্রি পেয়েছি, কারণ মানুষ চেয়েছেন। আমরা এই ভূমির সন্তান। এই ভূমির কন্যা..."

KMC Election Result 2021: 'বিজেপি ভোকাট্টা, সিপিএম নো পাত্তা বাই দ্য পিপল আর কংগ্রেস স্যান্ডউইচ', ল্যান্ডস্লাইড ভিক্ট্রি পেয়ে কটাক্ষ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 1:10 PM

কলকাতা: প্রত্যাশা ছিলই। নিরঙ্কুশ সংখ্য়াগরিষ্ঠ জয় পেতে চলেছে তৃণমূল, গণনা শুরু হওয়ার প্রথম দু’ঘণ্টার মধ্যেই তার আভাস মিলেছিল। তেমনটাই হল। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “এবার ভোট হয়েছে উৎসবের মেজাজে, আর এই ফলাফল গণ উৎসবে গণতন্ত্রের জয়।”

এই প্রতিবেদনটি যখন লেখা হচ্ছে, তখন ১৩৩ টি ওয়ার্ডে এগিয়ে তৃণমূল কংগ্রেস। বিরোধীরা কার্যত ধুয়ে মুছে সাফ। মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “বিজেপি ভোকাট্টা বাই দ্য পিপল, সিপিএম নো পাত্তা বাই দ্য পিপল, আর কংগ্রেস… দে আর দ্য স্যান্ডউইচ…” মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “কলকাতা পুরভোটের এই ফলাফল জাতীয় ক্ষেত্রেও বড় প্রভাব ফেলবে। এটি জাতীয় স্তরেও একটি জয়। বাম, কংগ্রেস, বিজেপি মানুষের দ্বারা পরাজিত। এটাই মানুষের রায়। গণ উৎসবে গণতন্ত্রের জয় হয়েছে।”

নেত্রী স্পষ্ট বললেন, “এটা মানুষের জয়. মানুষ চেয়েছেন বলে এত বিপুল জয়। আমরা ল্যান্ডস্লাইড ভিকট্রি পেয়েছি, কারণ মানুষ চেয়েছেন। আমরা এই ভূমির সন্তান। এই ভূমির কন্যা…” আর্বান, সেমি আর্বান, ও গ্রামগুলিতে উন্নয়ন তাঁর লক্ষ্য করে এদিনও স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরবোর্ড গঠন নিয়ে ২৩ ডিসেম্বর সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেছিলেন, ৫২ শতাংশের আশেপাশে থাকতে পারে তৃণমূলের ভোটের হার এবং বিজেপির থাকতে পারে প্রায় ২৪ শতাংশ। ফল প্রকাশ হতেই উচ্ছ্বসিত তৃণমূল সুপ্রিমো। টুইটে তিনি লিখেছেন, ” কলকাতা পুর নির্বাচনে আপনার বিজয়ের জন্য সকল প্রার্থীকে আন্তরিক অভিনন্দন। অধ্যাবসায় এবং কৃতজ্ঞতার সঙ্গে মানুষের সেবা করতে মনে রাখবেন! আমি আবারও আমাদের উপর তাদের বিশ্বাস রাখার জন্য কলকাতা পুরসভার প্রতিটি একক বাসিন্দাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”

আরও পড়ুন: নির্দল প্রার্থী এগিয়ে যাওয়ার পরই বের করে দেওয়া হল এজেন্টদের! গণনা বন্ধ ১৪১ নম্বরে

আরও পড়ুন: ‘বামেরা তাদের ভোট পুনরুদ্ধারে অনেকটাই সফল’, জয়ের পর বললেন তৃণমূলের দেবাশিস কুমার