Manipur Election: নজরে ভোট, মণিপুর জুড়ে একাধিক নির্বাচনী সভা ও রাজনৈতিক কর্মসূচি

Manipur, মনে করা হচ্ছে আগামী বছরের শুরুতেই মণিপুরে বিধানসভা নির্বাচন হতে পারে। নির্বাচনের কথা মাথায় রেখেই এদিন একটি বাইক মিছিলও অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠান আয়োজনের প্রধান দায়িত্ব ছিল কেন্দ্রীয় শাসক দল বিজেপি।

Manipur Election: নজরে ভোট, মণিপুর জুড়ে একাধিক নির্বাচনী সভা ও রাজনৈতিক কর্মসূচি
১৯ ডিসেম্বর আদৌ পুরভোট হবে কি না তা নিয়ে তৈরি হল অনিশ্চয়তা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 8:06 PM

ইম্ফল: বছর ঘুরতেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। উত্তর প্রদেশ, উত্তরাখান্ড, গোয়া, পঞ্জাব ও মণিপুরের ভোটাররা নিজেদের নির্বাচনী অধিকার প্রয়োগ করবেন। এই নির্বাচন ঘিরে মনিপুরে সাজ সাজ রব। রবিবার মণিপুরে রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া মণিপুরী সিনেমা ও সুমংলিলা কলাকুশলীদের সঙ্গে নিয়ে এক নির্বাচনী সভায় আয়োজন করেছিল।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রিপাবলিকান পার্টির সভাপতি থুনাওজম মহেশ্বর জানিয়েছেন যে তারা সমগ্র রাজ্যেই শান্তিপূর্ণ নির্বাচন চেয়ে, নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাবেন। কেইশামথং বিধানসভা কেন্দ্রে আয়োজিত হয়েছিল এই সম্মেলন। এই সভা শেষ এরপর সেখানে উপস্থিত সকলে নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করে এবং শিশু দিবস উপলক্ষে শিশুদের শিক্ষামূলক বিকাশের জন্য একটি নতুন মোবাইল অ্যাপ্লিকেশন চালু করা হয়েছে।

মনে করা হচ্ছে আগামী বছরের শুরুতেই মণিপুরে বিধানসভা নির্বাচন হতে পারে। নির্বাচনের কথা মাথায় রেখেই এদিন একটি বাইক মিছিলও অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠান আয়োজনের প্রধান দায়িত্ব ছিল কেন্দ্রীয় শাসক দল বিজেপি। কেইশামথং মন্ডল বিজেপি সভাপতি এই সাইকেল বাইক মিছিলের উদ্বোধন করেন। জানা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প ও সেই প্রকল্প থেকে প্রাপ্ত সুযোগ সুবিধা সম্পর্কে মানুষকে জানানোর জন্যই এই সাইকেল বাইক মিছিলের আয়োজন করা হয়েছিল। এছাড়াও মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেনের নেতৃত্বে রাজ্যজুড়ে যে উন্নয়নমুখী কার্যকলাপ হয়েছে সেই সম্পর্কেও মানুষের কাছে প্রচার করাই ছিল এই বাইক মিছিলের প্রধান উদ্দেশ্য।

স্থানীয় সূত্রে খবর এবারের মণিপুর বিধানসভা নির্বাচনে বিজেপি একাই ৪০ আসনের লক্ষ্যমাত্রা নিয়েছে। এই মুহূর্তে ৬০ আসনের মনিপুর বিধানসভায় বিজেপির ২৭ জন বিধায়ক রয়েছে। আগামী বিধানসভা নির্বাচনে মণিপুরে নিজেদের গড় ধরে রাখাই বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ।

আরও পড়ুন Salman Khurshid: বইতে বিতর্কিত মন্তব্যের জের, নৈনিতালে আগুনে পুড়ল সলমন খুরশিদের বাড়ি

আরও পড়ুন  Door Step Ration Delivery: কেজরির বাড়ি বাড়ি রেশন বিলির বিরুদ্ধে কেন্দ্রের মামলা খারিজ সুপ্রিম কোর্টে