PM Modi slams opposition: ‘কংগ্রেসের জেরক্স কপি’, কার উদ্দেশে এই কথা বললেন প্রধানমন্ত্রী মোদী?

Election 2022: রবিদাস জয়ন্তী উপলক্ষে দিল্লির করোলবাগে শ্রী গুরু রবিদাস বিশ্রাম ধাম মন্দিরের ভক্তদের সঙ্গে করতাল বাজিয়ে সন্তকে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

PM Modi slams opposition: 'কংগ্রেসের জেরক্স কপি', কার উদ্দেশে এই কথা বললেন প্রধানমন্ত্রী মোদী?
ফাইল ছবি (সৌজন্যে : সংবাদ সংস্থা)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 3:04 PM

পাঠানকোট: হাতে আর মাত্র চারদিন, তারপরই পঞ্জাবে বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election)। সীমান্তবর্তী কংগ্রেস শাসিত এই রাজ্য সাম্প্রতিককালে বারবার সংবাদ শিরোনামে উঠে এসেছে। দেশের যে স্বল্প সংখ্যক রাজ্যে কংগ্রেস এখনও ক্ষমতায় রয়েছে পঞ্জাব তার অন্যতম। তাই এই রাজ্যের ক্ষমতা ধরে রাখা কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ। মূলত এবার পঞ্জাবে ত্রিমুখী লড়াই। একদিকে রয়েছে কংগ্রেস, অন্যদিকে রয়েছে আম আদমি পার্টি, প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের (Captain Amrinder Singh) পঞ্জাব লোক কংগ্রসের সঙ্গে জোট বেঁধে লড়াইয়ে নেমেছে বিজেপি। পঞ্জাবে বিজেপি বরাবরই দুর্বল হলেও লোকসভা নির্বাচনের আগে এই রাজ্যে দলকে প্রতিষ্ঠা করতে চেষ্টার কোনও ত্রুটি রাখতে চাইছে না গেরুয়া শিবির। সেই কারণেই নিজেদের সবথেকে বড় তুরুপের তাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) প্রচারে নামিয়েছে তারা। বুধবার ভোটমুখী পঞ্জাবে নির্বাচনী প্রচার থেকে কংগ্রেসের পাশাপাশি অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) আম আদমি পার্টিকেও তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপকে কংগ্রসের ‘জেরক্স কপি’ বলে কটাক্ষ করেন মোদী।

পাঠানকোটের নির্বাচনী সভা থেকে মোদী বলেন, বিজেপি জোটকে পঞ্জাবে ক্ষমতায় আনলে বাণিজ্য ও শিল্পে পঞ্জাব অনেকদূর এগিয়ে যাবে। এদিন বিজেপি জোটের থেকে নিজের ভাবমূর্তিকে আরও জোরালোভাবে তুলে ধরার চেষ্টা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, “আমাকে আপনাদের সেবা করার জন্য ৫ বছর সময় দিন। আমি আপনাদের নিশ্চিতভাবে বলতে পারি বাণিজ্য, শিল্পায়ন, কৃষির উন্নতিতে পঞ্জাব আরও লাভবান হবে।” পঞ্জাবের উন্নয়ন নিয়ে প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি বিরোধীদের তীব্র আক্রমণ করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “পাঞ্জাবিদের দৃষ্টিভঙ্গি থেকেই আমরা পঞ্জাবকে দেখি এবং আমার এটাকেই প্রাধান্য দিয়েছি। বিরোধীরা পঞ্জাবকে রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকেই দেখেন।” কংগ্রসকে নিশানা করে মোদী বলেন, কর্তারপুর সাহিব ধরে রাখতে ব্যর্থ হয়েছে তারা। গুরুনানকের অন্তিম সময় তিনি যেখানে কাটিয়েছিলেন, সেই পবিত্রস্থান ভারতীয় সীমান্তের বাইরে পাকিস্তানে চলে গিয়েছে। সন্ত রবিদাসের প্রশংসা করে মোদী বলেন, তাঁর সরকার গরিবদের উন্নয়নে সন্তের আদর্শ মেনেই চলে।

রবিদাস জয়ন্তী উপলক্ষে দিল্লির করোলবাগে শ্রী গুরু রবিদাস বিশ্রাম ধাম মন্দিরের ভক্তদের সঙ্গে করতাল বাজিয়ে সন্তকে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। পাঞ্জাবিদের সংস্কৃতির বিষয়ে তিনি কতটা ওয়াকিবহাল সেই কথাও পাঠানপুরের জনসভা থেকে বোঝানোর চেষ্টা করেন মোদী। তিনি বলেন, “আজ সন্ত রবিদাস জয়ন্তী। এখানে আসার আগে আমি গুরু রবিদাস বিশ্রাম মন্দিরে গিয়েছিলাম এবং সেখানে প্রার্থনা করেছি।” সন্তের জন্মজয়ন্তীতে বারাণসীতে প্রচুর পরিমাণে ভক্ত সমাগম হয়। এদিনের জনসভা থেকে সেই প্রসঙ্গ টেনে এনে মোদী বলেন, বিজেপি নেতৃত্বাধীন যোগী আদিত্যনাথ সরকারে ভক্তদের জন্য সবরকমের ব্যবস্থা করেছে যাতে তাদের কোনও অসুবিধা না হয়। “রেল ভক্তদের জন্য দুটি বিশেষ ট্রেন চালাচ্ছে। বারাণসীর সাংসদ হিসেবে সেখানে আগত সকলেই আমার অতিথি তাই আমার দায়িত্ব তাদের যেন কোনও সমস্যা না হয় তা নিশ্চিত করা।”

আরও পড়ুন: Manish Tiwari on Leaving Congress: ‘যখন ওই জায়গায় পৌঁছব, তখন সেতু পার করব…’, কংগ্রেস ছাড়বেন মণীশ তিওয়ারিও?