Manish Tiwari on Leaving Congress: ‘যখন ওই জায়গায় পৌঁছব, তখন সেতু পার করব…’, কংগ্রেস ছাড়বেন মণীশ তিওয়ারিও?

Manish Tiwari on Leaving Congress: মঙ্গলবারই দল ছেড়েছেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার। এরপরই ফের একবার কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের দল ছাড়া নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Manish Tiwari on Leaving Congress: 'যখন ওই জায়গায় পৌঁছব, তখন সেতু পার করব...', কংগ্রেস ছাড়বেন মণীশ তিওয়ারিও?
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 1:46 PM

নয়া দিল্লি: দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন আগেই, নাম লিখিয়েছিলেন বিক্ষুব্ধ জি-২৩ নেতাদের দলে। তবে কংগ্রেস (Congress) ছাড়ার এখনই কোনও পরিকল্পনা নেই, এমনটাই জানালেন বিক্ষুদ্ধ নেতা মণীশ তিওয়ারি (Manish Tiwari)। মঙ্গলবার দল ছাড়ার প্রসঙ্গে তিনি বলেন, “যখন ওই জায়গায় পৌঁছব, তখন ওই সেতু পার করব। যদি ছোট ছোট দলীয় কর্মীরা কংগ্রেস ছেড়ে যান, তবে কংগ্রেসেরই ক্ষতি হবে। কিন্তু যদি কোনও বড় নেতা দল ছাড়েন, তবে সেই ক্ষতির পরিমাণ বিশাল হবে যদি কোনও শীর্ষ নেতা দল ছাড়েন”। মঙ্গলবারই দল ছেড়েছেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার (Ashwini Kumar)। এরপরই ফের একবার কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের দল ছাড়া নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

আগামী ২০ তারিখই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। একদিকে কংগ্রেস যেমন ক্ষমতা ধরে রাখতে মরিয়া, তেমনই আবার রাজ্য দখলের লড়াইয়ে নেমেছে বিজেপিও। ভোটের ময়দানে কড়া টক্কর দিচ্ছে আম আদমি পার্টিও। এদিকে, গতবছরই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অমরিন্দর সিং। এরপর তিনি কংগ্রেসের সঙ্গে ৪০ বছরের সম্পর্ক ছেদ করে নিজের নতুন দল তৈরি করেন। এবারের নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে অমরিন্দরের দল পঞ্জাব লোক কংগ্রেস।

আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ফলাফল কেমন হতে পারে, সে সম্পর্কে কথা বলতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকেও আক্রমণ করেন মণীশ তিওয়ারি। তিনি বলেন, “পঞ্জাবের মানুষ অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে মাথা না ঘামালেও, রাজনৈতিক স্থিতিশীলতা থাকা প্রয়োজন। আমার সঙ্গে ক্যাপ্টেন অমরিন্দর সিং ও তার পরিবারের সুসম্পর্ক রয়েছে। আমি এইটুকু বলতে পারি যে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে উনি সরকার চালাচ্ছিলেন বলে যে অভিযোগ উঠেছে, তা সম্পূর্ণ মিথ্যা।”

উল্লেখ্য, রবিবারই নির্বাচনী প্রচারে পঞ্জাবে গিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানেই তিনি বলেছিলেন, “অমরিন্দর সিংয়ের সঙ্গে বিজেপির যোগাযোগ রয়েছে, এ কথা জানতোে পেরেই আমরা ওনাকে কংগ্রেস থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নিই”। রাহুলের সেই প্রতিক্রিয়ার জবাবেই মণীশ তিওয়ারি এই কথা বলেন।