Punjab CM Attacks AAP: ‘দিবাস্বপ্ন দেখছে খাস পার্টির লোকেরা’, প্রচারে নেমে চাঁচাছোলা আক্রমণ মুখ্যমন্ত্রী চন্নির

Punjab CM Attacks AAP: সম্প্রতিই পঞ্জাবে প্রচারে এসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেছিলেন, তাঁর গায়ের রঙ কালো হলেও, উদ্দেশ্য সাদা। এরপরই চলতি মাসের শুরু থেকেই মুখ্যমন্ত্রী চন্নি আম আদমি পার্টির নেতাকে আক্রমণ করে "কালা আংরেজ" (কালো ব্রিটিশ শাসক) বলতে শুরু করেন।

Punjab CM Attacks AAP: 'দিবাস্বপ্ন দেখছে খাস পার্টির লোকেরা', প্রচারে নেমে চাঁচাছোলা আক্রমণ মুখ্যমন্ত্রী চন্নির
কেজরীবালকেও আক্রমণ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী চন্নি। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 2:32 PM

চণ্ডীগঢ়: নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই পারদ চড়ছে পঞ্জাবে। জোর কদমে নির্বাচনী প্রচারে নেমে পড়েছে কংগ্রেস ওআম আদমি পার্টি।  চলছে আক্রমণ-পাল্টা আক্রমণও। শুক্রবারই পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি আম আদমি পার্টিকে “চোর-ডাকাতদের দল” বলেন। অ-পঞ্জাবীরা রাজ্যের মানুষদের নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে বোকা বানানোর চেষ্টা করছেন বলে তিনি দাবি করেন।

আম আদমি পার্টি, যা সংক্ষেপে ‘আপ’ নামেও পরিচিত, সেই নামকেই কটাক্ষ করে শুক্রবার পঞ্জাবের মুখ্য়মন্ত্রী বলেন, “নির্বাচনী প্রচার ও ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে খাস পার্টির অ-পঞ্জাবীরা রাজ্যের মানুষদের বোকা বানানোর চেষ্টা করছেন। কিন্তু পঞ্জাবীরা যথেষ্ট সচেতন, তাই ওনাদের উচিত শিক্ষাই দেবেন।”

কেজরীবালের দল আম আদমি পার্টিকে “ঠগ-লুটেরা”দের দল বলেও কটাক্ষ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “বহিরাগতদের পোস্টার লাগিয়ে ওনারা পঞ্জাব দখলের যে দিবাস্বপ্ন দেখছেন, তা কখনওই বাস্তবে পরিণত হবে না কারণ পঞ্জাবীরা এই কালো মনের কালা আংরেজদের ছুড়ে ফেলে দেবে।”

আম আদমি পার্টির বিরুদ্ধে প্রচারে বাধা দেওয়ার অভিযোগও করেন চরণজিৎ সিং চন্নি। তাঁর দাবি, আপ দলের বহিরাগতরা পঞ্জাবের অন্য কোনও নেতাদের পোস্টার বা হোর্ডিং লাগাতে দিচ্ছেন না। এতেই তাদের গোপন উদ্দেশ্য বোঝা যাচ্ছে।

সম্প্রতিই পঞ্জাবে প্রচারে এসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেছিলেন, তাঁর গায়ের রঙ কালো হলেও, উদ্দেশ্য সাদা। এরপরই চলতি মাসের শুরু থেকেই মুখ্যমন্ত্রী চন্নি আম আদমি পার্টির নেতাকে আক্রমণ করে “কালা আংরেজ” (কালো ব্রিটিশ শাসক) বলতে শুরু করেন। এর আগে কেজরীবালও পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেছিলেন, “রাজ্যে নকল কেজরীবাল ঘুরে বেড়াচ্ছে”।

শুক্রবারের প্রচারে কেবল আম আদমি পার্টিই নয়, শিরোমণি আকালি দলকেও আক্রমণ করেন চরণজিৎ সিং চন্নি। বাদল ও আকালি সম্প্রদায়ের নেতা বিক্রম সিং মাজিথিয়াকে বিঁধে তিনি বলেন, “নিজেদের বাণিজ্যিক সাম্রাজ্য তৈরির জন্য রাজ্যের কোষাগার লুঠ করেছে।”

আক্রমণ থেকে বাদ যাননি প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও। চন্নির দাবি, মুখ্যমন্ত্রী থাকাকালীন অমরিন্দর সিংও সাধারণ মানুষের সমস্যার দিকে নজর না দিয়ে, বাদলদের সঙ্গে হাত মিলিয়ে লুঠতরাজ চালিয়েছেন। তিনি বলেন, “এই ধরনের মানুষেরা সাধারণ মানুষদের সমস্য়া কখনও বুঝবেন না, কারণ তারা উচ্চ শ্রেণীর। এই উচ্চ শ্রেমীর মানুষদের কোনও জাত বা ধর্ম হয় না, তাদের একমাত্র লক্ষ্য হল সাধারণ মানুষের পকেট থেকে যেভাবে হোক, টাকা আদায় করা।”

অমরিন্দর সিংয়ের একাধিক পরামর্শদাতা থাকার বিষয়েও আক্রমণ করে নতুন মুখ্যমন্ত্রী বলেন, “পরামর্শদাতাদের সৈন্যবাহিনী ও তাদের সঙ্গে শতাধিক পুলিশকর্মীদের মোতায়েন করেছিলেন সাধারণ মানুষদের হেনস্থা করার জন্য।”

আরও পড়ুন: Bipin Rawat’s Ash immersion: অবশেষে ফিরলেন নিজের ভিটেয়, হরিদ্বারের গঙ্গায় অস্থি বিসর্জন রাওয়াত দম্পতির