Kejriwal Poll promise: ‘ক্ষমতায় এলেই সমাধান করে দেব’, ভোটমুখী পঞ্জাবে প্রতিশ্রুতি কেজরীবালের

Punjab Assembly Election: বিক্ষোভ কর্মসূচিতে কেজরি বলেন, "কোনও রাজনৈতিক দলের নেতা হিসেবে নই, আপনাদের ভাই হিসেবে আমি এখানে এসেছি। আমি যদি আপনাদের সমস্যা সমাধান করতে পারি এবং তাতে যদি আপনাদের সুবিধা হয়

Kejriwal Poll promise: 'ক্ষমতায় এলেই সমাধান করে দেব', ভোটমুখী পঞ্জাবে প্রতিশ্রুতি কেজরীবালের
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 1:15 PM

জ়িকাপুর: আগামী বছরের শুরুতেই উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়ার সঙ্গেই হবে পঞ্জাব বিধানসভা নির্বাচন। ভোট ঘোষণার আগে পঞ্জাবে ক্রমশই শক্তি বাড়াচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। সম্প্রতি ৩৫ আসনের চণ্ডীগঢ় পুরসভায় ১৪ টি আসনে জিতে তাক লাগিয়ে দিয়েছে আপ। আম আদমি পার্টির লক্ষ্য যে পঞ্জাবের মসনদ, বারবারই সেটা স্পষ্ট করে দিয়েছেন কেজরীবাল।

বৃহস্পতিবার এক জনসভা থেকে ভোটমুখী পঞ্জাবের জনগণকে পরিবহণ ক্ষেত্রে মাফিয়া রাজ শেষ করার প্রতিশ্রুতি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি তিনি জানিয়েছেন, ২০২২ সালের বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি ক্ষমতায় এলে পরিবহণ ক্ষেত্রে যাবতীয় সমস্যা সমাধান করে দেবে আপ সরকার। চণ্ডীগঢ়ের জ়িকাপুরে পরিবহণের সঙ্গে যুক্ত কর্মচারীদের ধর্ণাতে বৃহস্পতিবার যোগ দিয়েছিলেন কেজরীবাল। বিক্ষোভকারীরা দিল্লির তাঁর হাতে নিজেদের দাবি জানিয়ে স্মারকলিপি তুলে দেন। স্মারকলিপি হাতে পেয়েই আপ নেতা জানিয়েছেন, নির্বাচনে যদি তাঁর দল ক্ষমতায় আসে তবে পরিবহণ মাফিয়াদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি আন্দোলনকারীদের সব সমস্যার সমাধান করা হবে।

বিক্ষোভ কর্মসূচিতে কেজরি বলেন, “কোনও রাজনৈতিক দলের নেতা হিসেবে নই, আপনাদের ভাই হিসেবে আমি এখানে এসেছি। আমি যদি আপনাদের সমস্যা সমাধান করতে পারি এবং তাতে যদি আপনাদের সুবিধা হয়, তবে তা আমার জন্য সৌভাগ্যের বিষয়। আপনার আম আদমি পার্টিকে একবার সুযোগ দিন। আপনাদের আর কোনও দিন ধর্ণাতে বসতে হবে না।” তিনি আরও জানিয়েছেন, আম আদমি পার্টি ক্ষমতায় এলে পরিবহণ ক্ষেত্রে সমস্যা সমাধানের জন্য একটি কমিশন তৈরি করা হবে। “কমিশন তৈরি হলে মন্ত্রী আধিকারিকরা ঠান্ডা ঘরে বসে না থেকে রাস্তা নেমে পরিবহণ সংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধান করবে। কমিশনে ১০ থেকে ১৫ জন সদস্য থাকবেন।”

উল্লেখ্য, চণ্ডীগঢ় পুরসভা জয়ের পরই পঞ্জাব জয়ে আত্মবিশ্বাস বেড়েছে আম আদমি পার্টির। সংখ্যা গরিষ্ঠতা অর্জন না করতে পারলেও জনতার রায়ে সর্ববৃহৎ দল হিসেবে বিজেপি, কংগ্রেস ও অকালি দলকে পিছনে ফেলে উঠে এসেছিল অরবিন্দ কেজরীবালের আপ। সেই জয়কে উদযাপন করতে চণ্ডীগঢ়ে বিজয় মিছিলে সামিল হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বৃহস্পতিবার, নবনির্বাচিত ১৪ জনকে শপথ বাক্য পাঠ করিয়েছেন কেজরি। আগামী দিনে জনগণের সেবায় নিয়োজিত থাকবেন এবং কোনও খারাপ কাজের সঙ্গে যুক্ত না থাকার শপথ নিয়েছেন কাউন্সিলররা।

আরও পড়ুন Check Bank Balance On WhatsApp: অ্যাকাউন্টে কত টাকা পড়ে? এবার হোয়াটসঅ্যাপেও জানতে পারবেন, পদ্ধতিটা জেনে নিন

আরও পড়ুন Ashraf Ghani on Fleeing Afghanistan: ‘বলির পাঁঠা হয়েছিলাম আমি’, কেন ২ মিনিটেই আফগানিস্তান ছেড়েছিলেন, জানালেন ঘানি