Siliguri Municipal Election: বাজপেয়ী, আদবানির ছবি দেওয়া পোস্টারে ‘দিদি’কে জেতানোর ডাক, সংঘাত কি প্রকাশ্যে?

Siliguri Municipal Election: শিলিগুড়ির পুর নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। তার আগে পোস্টার ঘিরে অস্বস্তি বাড়ল বিজেপির। প্রশ্ন উঠছে আদি-নব্য বিজেপি সংঘাত নিয়ে।

Siliguri Municipal Election: বাজপেয়ী, আদবানির ছবি দেওয়া পোস্টারে 'দিদি'কে জেতানোর ডাক, সংঘাত কি প্রকাশ্যে?
বিজেপির পোস্টার ঘিরে বিতর্ক
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 1:00 PM

শিলিগুড়ি : একদিকে তৃণমূলের (TMC) প্রার্থী তালিকাকে কেন্দ্র করে ঘাসফুল শিবিরে বিভ্রান্তি চরমে। মনোনয়ন জমা দেওয়ার দিন এসে গেলেও একাধিক পুর এলাকায় প্রার্থী বনিয়ে বিভ্রান্তি কাটেনি। দলের অন্দরে সংঘাতের কানাঘুষোও শোনা যাচ্ছে। এরই মধ্যে পুরনিগমের ভোট ঘিরে প্রকাশ্যে আসছে গেরুয়া শিবিরের অন্তর্দ্বন্দ্ব। শিলিগুড়িতে বিজেপির একটি পোস্টার থেকে সেই বিষয়টাই উঠে আসছে। শিলিগুড়ি পুরনিগমের ভোটের (Siliguri Municipal Election) আর মাত্র তিন দিন বাকি। তার আগেই ২৪ নম্বর ওয়ার্ডে বিজেপি (BJP) প্রার্থী শঙ্কর ঘোষের (Shankar Ghosh) বিরুদ্ধে পড়ল পোস্টার। পোস্টার পড়েছে আদি বিজেপির নামে। সেই পোস্টারে রয়েছে অটল বিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আদবানির ছবি। আর তাতে লেখা, ‘এবার শিলিগুড়িতে দিদিই থাক।’

বুধবার সকালেই ২৪ নম্বর ওয়ার্ডের একাধিক জায়গায় দেখা গিয়েছে সেই পোস্টার। একটি পোস্টারে লেখা, ‘পুরনো বিজেপি দিচ্ছে ডাক, শিলিগুড়িতে এবার দিদিই থাক।’ অর্থাৎ গেরুয়া শিবিরের পোস্টারে তৃণমূলকে জেতানোর বার্তা দেওয়া হয়েছে। এই পোস্টার স্বাভাবিকভাবেই প্রশ্ন তুলে দিচ্ছে, বিজেপি অন্তর্দ্বন্দ্ব নিয়ে। ওই ওয়ার্ডে প্রার্থী বিধায়ক শঙ্কর ঘোষ। আদি বিজেপি কি তাঁকে চায় না? সেই প্রশ্নই সামনে আসছে। তবে বিজেপির দলীয় সংঘাতের কথা মানতে নারাজ বিধায়ক শঙ্কর ঘোষ।

রাতের অন্ধকারে ঘোরাফেরা করছেন তৃণমূলকর্মীরা!

বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষের দাবি, বিজেপির ভাবমূর্তি নষ্ট করতে এই পোস্টার লাগিয়েছে শাসক দল তৃণমূলই। এর সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই বলেই দাবি বিধায়কের। তিনি বলেন, ‘হারার ভয় কাদের বেশি? শাসক দলের। তাই তারাই এই কাজ করছে।’ তাঁর অভিযোগ, রাতের অন্ধকারে এলাকায় ঘোরাফেরা করছেন তৃণমূলকর্মীরা। তিনি এই বিষয়ে পুলিশ কমিশনার ও মহকুমা শাসককে আগেই লিখিত অভিযোগ জানিয়েছেন।

তিনি বলেন, ‘পুলিশ খতিয়ে দেখলে পাবে, শাসক দলের নতুন যাত্রাপালার নাম পুরনো বিজেপি। পুরনো বিজেপির নেতারা এতটাও মেরুদণ্ডহীন নয় যে অটল বিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আদবানির ছবি দেওয়া পোস্টার রাতের অন্ধকারে লাগাবে।’ তৃণমূল রুচিহীন রাজনীতি করছে বলে উল্লেখ করেছেন বিধায়ক।

কী বলছে তৃণমূল?

জেলা তৃণমূলের মুখপাত্র বেদব্রত দত্ত এই প্রসঙ্গে বলেন, ‘আমরা জানি তৃণমূল এ রাজ্যে সর্ব বৃহৎ রাজনৈতিক দল।’ তাঁর দাবি, সারা বাংলা জুড়ে একটা গোপন জোট রয়েছে। তৃণমূলকে জেতার জন্য এই ধরনের কাজের ওপর নির্ভর করতে হবে না বলে উল্লেখ করেন তিনি। বেদব্রত দত্ত বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এক স্বচ্ছ রাজনীতির অনুসারি। কোনও চালাকির রাজনীতি তিনি পছন্দ করেন না।’ তাই এ বিষয়ে মন্তব্য করবেন না বলেই জানান তিনি।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা