UP Assembly Polls 2022: ‘বিরোধীদের নেতা, নীতি… কিছুই নেই’, জাতপাত আর পরিবারতন্ত্রে অখিলেশদের বিঁধলেন নাড্ডা

JP Nadda in Etah: 'প্রতিটি বিরোধী দলই পরিবারতান্ত্রিক রাজনীতি চালিয়ে যাচ্ছে। জাতপাত আর ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করছে। বিরোধী দলগুলির কাছে কোনও নেতা নেই, কোনও নীতি নেই, আর কোনও পরিকল্পনাও নেই।' মন্তব্য জে পি নাড্ডার।

UP Assembly Polls 2022: 'বিরোধীদের নেতা, নীতি... কিছুই নেই', জাতপাত আর পরিবারতন্ত্রে অখিলেশদের বিঁধলেন নাড্ডা
বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 7:07 PM

ইটাওয়া : উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের এখনও মাস খানেক বাকি। কিন্তু ভোটের হাওয়া এখন থেকেই গরম হতে শুরু করে দিয়েছে। চলছে তপ্ত বাক্য বিনিময়। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ইটাওয়ায় এক জনসভায় বিরোধীদের কড়া সমালোচনা করেন। তাঁর বক্তব্য, বিরোধীদের কোনও নেতা নেই, কোনও নীতি নেই, কোনও পরিকল্পনাও নেই।

আজ ওই জনসভা থেকে নাড্ডা আবারও বিরোধী দলগুলির পরিবারতন্ত্রের বিরুদ্ধে সরব হন। বলেন, “দেশের প্রতিটি বিরোধী দলই পরিবারতান্ত্রিক রাজনীতি চালিয়ে যাচ্ছে। জাতপাত আর ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করছে। বিরোধী দলগুলির কাছে কোনও নেতা নেই, কোনও নীতি নেই, আর কোনও পরিকল্পনাও নেই।” একইসঙ্গে তাঁর বক্তব্য, একমাত্র ভারতীয় জনতা পার্টিই সাধারণ নাগরিকদের জন্য কাজ করে, তাঁদের উন্নয়নের কথা ভাবে। আমরা এখানে শুধু বসে বসে রাজ করতে চাই না। আমরা আমাদের ক্ষমতাকে কাজে লাগিয়ে দেশকে আরও শক্তিশালী করতে চাই।”

জে পি নাড্ডা আরও বলেন, “সমাজবাদী পার্টির মতো দলগুলি দেশের জন্য ভয়ের কারণ। একমাত্র বিজেপিই উন্নয়নের কথা বলে, বাকি সব বিরোধী দল জিন্না-জিন্না করে। আমার ভাবতে খারাপ লাগে, দেশে এমন রাজনৈতিক দলও রয়েছে যারা মহান সর্দার প্যাটেলকে জিন্নার সঙ্গে তুলনা করেন।” তাঁর বক্তব্য, “আজ যদি অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি উত্তর প্রদেশের ক্ষমতায় থাকত, তাহলে রাম মন্দির তৈরির কাজ কখনও শুরু হতে পারত না।”

৩১ অক্টোবর উত্তর প্রদেশের হারদোইতে একটি নির্বাচনী প্রচারে, স্বাধীন ভারতের প্রথম উপ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী সর্দার বল্লভভাই পটেলে ১৪৬ তম জন্ম বার্ষিকীতে অখিলেশ তাঁর প্রশংসা করেছিলেন। তারপরই তিনি বলেন, “সর্দার পটেল, মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু এবং জিন্নাহ একই শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করে ব্যারিস্টার হয়েছিলেন। তাঁরা ব্যারিস্টার হয়েছিলেন এবং তাঁরা ভারতের স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন। তাঁরা কখনও কোনও সংগ্রাম থেকে পিছপা হননি”। অখিলেশের এই মন্তব্য সামনে আসা পর থেকেই তীব্র বিতর্ক শুরু হয়।

সেই ইস্যুতে উত্তর প্রদেশের মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লা আগেই তোপ দেগেছিলেন অখিলেশের বিরুদ্ধে। শুক্লা অখিলেশের তীব্র সমালোচনা করে বলেছিলেন, “সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের পৃষ্ঠপোষকতা করে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। তিনি মুসলিমদের খুশি করার জন্য ধর্মও পাল্টে ফেলতে পারেন।”

উত্তর প্রদেশের মন্ত্রীর বক্তব্য ছিল, তিনি (অখিলেশ যাদব) হয়ত আইএসআইয়ের থেকে আর্থিক সাহায্যও পান। শুক্লার কথায়, “ইসলামিক দেশগুলির থেকে সাহায্য পাচ্ছেন অখিলেশ যাদব। আইএসআই তাঁর পৃষ্ঠপোষকতা করছে, তাঁকে নিজেদের আঙুলে নাচাচ্ছে আইএসআই। হয়ত আর্থিক সাহায্যও পাচ্ছেন অখিলেশ।”

আজ সেই প্রসঙ্গে ফের একবার সপা প্রধান অখিলেশ যাদবকে বিদ্ধ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

আরও পড়ুন : Gen Bipin Rawat last message: ‘আমাদের সেনা, আমাদের গর্ব’, রাওয়াতের শেষ ভিডিয়ো বার্তা