SP Leader Pushpraj Jain’s House Raid: সুগন্ধীতে দুর্নীতির ছোঁয়া! পিযুষ জৈনের পর এবার সপা নেতার বাড়িতে হানা আয়কর বিভাগের

SP Leader Pushpraj Jain's House Raid: পুস্পরাজ জৈন বলেন, "রাজনীতি এতটা নীচু স্তরে নামিয়ে নিয়ে আসায় আমি দুঃখিত। এই ধরনের আয়কর হানায় আমার নাম জড়ানোর কোনও অর্থই হয় না। আমায় পরিকল্পনা করে ফাঁসানোর চেষ্টা চলছে।"

SP Leader Pushpraj Jain's House Raid: সুগন্ধীতে দুর্নীতির ছোঁয়া! পিযুষ জৈনের পর এবার সপা নেতার বাড়িতে হানা আয়কর বিভাগের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 2:34 PM

লখনউ: নির্বাচনের ঠিক কয়েকমাস আগেই কানপুরের এক সুগন্ধী ব্যবসায়ীর বাড়ি থেকে কয়েকশো কোটি টাকা উদ্ধার ঘিরেই তোলপাড় হয়েছিল উত্তর প্রদেশ তথা গোটা দেশই। রাজনৈতিক দোষারোপের পালা শুরু হতেই এবার সোজা সমাজবাদী পার্টির নেতার বাড়িতেই হানা দিল আয়কর বিভাগ। শুক্রবার সকালেই সমাজবাদী পার্টির নেতা তথা সুগন্ধী প্রস্তুতকর্তা পুস্পরাজ জৈনের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ।

৫০টি জায়গা চলছে তল্লাশি:

আয়কর বিভাগ সূত্রে জানা গিয়েছে, পুস্পরাজ জৈনের ব্যবসা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আয়কর বিভাগের আধিকারিকরা দিল্লি, উত্তর প্রদেশ ও মুম্বই মিলিয়ে মোট ৫০টি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে। এদিন সকালেই আতর ব্যবসায়ী ও পেট্রোল পাম্পের মালিক পুস্পরাজ জৈনের কনৌজের বাড়ি ও অফিসে হানা দেয় আয়কর বিভাগ। জানা গিয়েছে, ১৮টি সংস্থার সঙ্গে তিনি ডিরেক্টর ও অংশীদার হিসাবে জড়িত রয়েছেন। প্রগতি অ্যারোমা ওয়েল প্রাইভেট লিমিটেডেরও তিনি বোর্ড অব ডিরেক্টরের সদস্য। বর্তমানে আয়কর আধিকারিকরা তাঁর যাবতীয় আর্থিক রেকর্ড খতিয়ে দেখছেন।

সমাজবাদী ইতরের প্রস্তুতকর্তা পুস্পরাজ:

পাম্পি নামে পরিচিত এই নেতাই সম্প্রতি বাজারে এনেছেন সমাজবাদী ইতর। আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই তিনি এই বিশেষ ইতর তৈরি করেছেন। সম্প্রতিই দলের প্রধান অখিলেশ যাদব একটি অনুষ্ঠানে এই সুগন্ধী সকলের সামনে তুলে ধরেন।

১০ টি ব্য়াঙ্ক অ্যাকাউন্টের খোঁজ:

সূত্রের খবর, এখনও অবধি তল্লাশি অভিযানে পুস্পরাজ জৈন ও তাঁর পরিবারের সদস্যদের নামে ১০টি ব্যাঙ্ক আক্যাউন্টের খোজ পেয়েছে আয়কর বিভাগ।  কনৌজ ছাড়াও মুম্বইতেও রয়েছে এই ব্যাঙ্ক অ্যাকাউন্ট। আপাতত ব্যাঙ্কের নথি খতিয়েই আর্থিক গরমিল রয়েছে কিনা, তা জানার চেষ্টা করা হচ্ছে। শেয়ার বাজার ও ব্যাঙ্ক ডিপোজিটের মাধ্যমেই পুস্পরাজ জৈন বিপুল বিনিয়োগ করেছিলেন বলে জানা গিয়েছে।

সমাজবাদী পার্টির টুইটবাণ:

দলের নেতা পুস্পরাজ জৈনের বাড়িতে আয়কর হানার খবর পেয়েই টুইটে সরব হয় সমাজবাদী পার্টি। দলের তরফে টুইটে লেখা হয়, “আগের ব্যর্থতার পর এবার বিজেপির অন্যতম বন্ধু আয়কর বিভাগ সপা নেতা পুস্পরাজ জৈন সহ কনৌজের অন্যান্য সুগন্ধী প্রস্তুতকর্তাদের বাড়িতে হানা দিয়েছে। উত্তর প্রদেশ নির্বাচন নিয়ে ভীত বিজেপির কেন্দ্রীয় সংস্থার খোলাখুলি অপব্যবহার খুবই সাধারণ বিষয়। সাধারণ মানুষ সবকিছু দেখছে, তারা ভোটের মাধ্যমে জবাব দেবেন।”

আয়কর হানার পিছনে রয়েছে পিযুষ জৈন যোগ?

সম্প্রতিই কানপুরের সুগন্ধী প্রস্তুতকর্তা পিযুষ জৈনের বাড়ি ও অফিসে তল্লাশি অভিযান চালিয়ে অবাক হয়ে যান জিএসটি আধিকারিকরা। বাড়ির দেওয়াল ভেঙেই ২০০ কোটিরও বেশি নগদ টাকা ও ২৩ কেজি সোনা উদ্ধার হয়।  কর ফাঁকি দেওয়ার অভিযোগে গত ২৬ ডিসেম্বর তাঁকে গ্রেফতার করা হয়।  এই ঘটনার পরই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছিলেন, কানপুরের ওই ব্যবসায়ীর সঙ্গে সমাজবাদী পার্টির যোগাযোগ রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বলেছিলেন সপার কাছে দুর্নীতির সুগন্ধী রয়েছে। যদিও সমাজবাদী পার্টির তরফে পিযুষ জৈনের সঙ্গে কোনও যোগাযোগ বা সম্পর্কের কথা অস্বীকার করা হয়েছে।

অখিলেশের সাফাই:

ফের একবার সমাজবাদী পার্টির নেতার বাড়িতে আয়কর হানা নিয়ে সাফাই দিতে গিয়ে অখিলেশ যাদব (Akhilesh Yadav) বলেন, “বিজেপি পুস্পরাজ জৈনকে পিযুষ জৈনের সঙ্গে গুলিয়ে ফেলেছে। সেই কারণেই আয়কর বিভাগ ভুল করে সুগন্ধী ব্যবসায়ী পুস্পরাজ জৈনের বাড়িতে হানা দিয়েছে।”

খোদ পুস্পরাজ জৈনও বলেন, “রাজনীতি এতটা নীচু স্তরে নামিয়ে নিয়ে আসায় আমি দুঃখিত। এই ধরনের আয়কর হানায় আমার নাম জড়ানোর কোনও অর্থই হয় না। আমায় পরিকল্পনা করে ফাঁসানোর চেষ্টা চলছে।”

আরও পড়ুন: Sanjay Raut on Modi: ‘আমি প্রধানমন্ত্রীকে অনুসরণ করি’, ‘মাস্ক পরা’ নিয়ে শিবসেনা নেতার মন্তব্যে নয়া জল্পনা