Yogi Adityanath Attacks Channi : ‘ভোটের জন্য কংগ্রেস দেশকে ভাগ করার চেষ্টা করছে,’ চন্নির মন্তব্যের পাল্টা জবাব যোগীর

Yogi Adityanath : চরণজিৎ সিং চন্নির 'উত্তর প্রদেশ, বিহারের ভাই' মন্তব্যের কটাক্ষ করলেন বিজেপি নেতা যোগী আদিত্যনাথ। তিনি অভিযোগ করেছেন যে, কংগ্রেস এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভোটের জন্য দেশকে ভাগ করতে চাইছে।

Yogi Adityanath Attacks Channi : 'ভোটের জন্য কংগ্রেস দেশকে ভাগ করার চেষ্টা করছে,' চন্নির মন্তব্যের পাল্টা জবাব যোগীর
(ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 2:22 PM

লখনউ : দেশের পাঁচ রাজ্যে নির্বাচনী আবহাওয়া। উত্তর প্রদেশে ইতিমধ্যেই দুই দফার নির্বাচন হয়ে গিয়েছে। দেশের সবচেয়ে জনবহুল দেশে সাত দফায় নির্বাচন হওয়ার কথা। বাকি আরও চার দফার নির্বাচন। পঞ্জাবেও নির্বাচন একদম শিয়রেই। সেই আবহেই বিভিন্ন রাজনৈতিক দল শেষ মুহূর্তের প্রচারে ঝড় তুলেছে। চলছে শাসক শিবির ও বিরোধী শিবিরের আক্রমণ ও পাল্টা আক্রমণের পালা। এহেন পরিস্থিতিতে চরণজিৎ সিং চন্নির মন্তব্যের পাল্টা জবাব দিলেন উত্তর প্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পঞ্জাবের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চন্নির ‘উত্তর প্রদেশ, বিহারের ভাই’ মন্তব্যের কটাক্ষ করলেন বিজেপি নেতা যোগী আদিত্যনাথ। তিনি অভিযোগ করেছেন যে, কংগ্রেস এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভোটের জন্য দেশকে ভাগ করতে চাইছে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি (Charanjit Singh Channi) নির্বাচনী প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি সেদিন বলেছেন, “প্রিয়াঙ্কা গান্ধী পঞ্জাবের পুত্রবধূ, তিনি পঞ্জাবিদের বাহু। উত্তরপ্রদেশ, বিহার, দিল্লির ভাইয়ারা এখানে এসে শাসন করতে পারে না। আমরা বিহারের ভাইয়া উত্তর প্রদেশকে পঞ্জাবে ঢুকতে দেবেন না।” এই মন্তব্য ঘিরেই শুরু হয়ে বিতর্ক। বিজেপি অভিযোগ করেছে যে চন্নির এই মন্তব্য় উত্তর প্রদেশ এবং বিহারে জনগণের বিরুদ্ধে। পরে অবশ্য পঞ্জাবের নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চন্নি স্পষ্ট করেছেন। তিনি জানিয়েছেন যে এই মন্তব্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের উদ্দেশে করা হয়েছে। ইন্ডিয়া টুডের সঙ্গে একটি সাক্ষাৎকারে যোগী আদিত্যনাথ কংগ্রেস এবং চরণজিৎ সিং চন্নিকে আক্রমণ করেন। চন্নি বলেছিলেন, “গান্ধী এবং নেহেরুর নামে কংগ্রেস লাগাতার এই দেশকে প্রতারিত করেছে।”

যোগী আদিত্যনাথ বলেছেন, “জাতিবাদ, ক্ষত্রিয়বাদ, ভাষাবাদ, আতঙ্কবাদ, নকশালবাদ দেশকে দেওয়া কংগ্রেসের ক্ষত। কংগ্রেস নিজেরা যে বীজ বপণ করেছিল আজ তারই ফল পাচ্ছে।” চন্নির মন্তব্যের প্রসঙ্গে যোগী আদিত্যনাথ বলেছেন, “ভোটব্যাঙ্কের জন্য কংগ্রেস দেশকে ভাগ করতে চায়।” উত্তর প্রদেশ এবং বিহার নিয়ে চন্নির মন্তব্য প্রসঙ্গে সরব হয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তিনি বলেছেন, “চন্নির কথার কোনও অর্থ দাঁড়ায় না। তারা কি জানে পঞ্জাবে বিহারের জনগণের কী অবদান এবং কতজন (সেখানে) বসবাস করছে এবং পরিষেবা দিচ্ছে? লোকেরা কীভাবে এমন বিবৃতি দেয় সেটা ভেবে আমি হতবাক।”

আরও পড়ুন : Russia-Ukraine Conflict : ইউক্রেনের পরিস্থিতি দেখে ‘ইউটার্ন’ কেন্দ্রের, কোভিড নিষেধাজ্ঞা সরিয়ে আরও বাড়ানো হল বিমান