Rahul Gandhi On Modi: ‘ভারতের কোনও প্রধানমন্ত্রী নেই, আছে একজন…’, কটাক্ষ রাহুল গান্ধীর

Rahul Gandhi: ভারতে কোনও প্রধানমন্ত্রী নেই, আছে একজন রাজা, যিনি মনে করেন তিনি কোনও সিদ্ধান্ত নিলে সবাই চুপ করে থাকবে।"

Rahul Gandhi On Modi: 'ভারতের কোনও প্রধানমন্ত্রী নেই, আছে একজন...', কটাক্ষ রাহুল গান্ধীর
রাহুল গান্ধী ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 7:00 PM

উধম সিং নগর: শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘রাজা’ বলে কটাক্ষ করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি বলেন, বর্তমানে ভারতের কোনও প্রধানমন্ত্রী নেই আছে একজন রাজা, যিনি মনে করেন তিনি কোনও সিদ্ধান্ত নিলে প্রজারা চুপ করে থাকবে। উত্তরাখণ্ডের উধম সিং নগরে “উত্তরাখণ্ডি কিষাণ স্বভিমান সংবাদ” শীর্ষক এক সম্মলনে বক্তব্য রাখতে গিয়ে মোদীকে কটাক্ষ করার পাশাপাশি কৃষকদের দুর্দশার জন্য তাঁকেই দায়ী করেছেন রাহুল গান্ধী। রাহুলের অভিযোগ, করোনা অতিমারির সময়ে কৃষকদের রাস্তা ছেড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী, কংগ্রেস ক্ষমতায় থাকলে এমনটা কখনই হতো না। কংগ্রেস সাংসদ বলেন, তাঁর দল শ্রমিক, গরিব ও কৃষকদের জন্য কখনই দরজা বন্ধ করে দিত না, বরং তাদের সব রকমভাবে সাহায্য করার চেষ্টা করত। “যদি প্রধানমন্ত্রী সকলের জন্য কাজ না করতে পারেন, তার অর্থ তিনি প্রধানমন্ত্রী নন। ভারতে কোনও প্রধানমন্ত্রী নেই, আছে একজন রাজা, যিনি মনে করেন তিনি কোনও সিদ্ধান্ত নিলে সবাই চুপ করে থাকবে।” এদিন দীর্ঘ এক বছর ধরে চলে আসা কৃষক আন্দোলন নিয়ে মোদী সরকারকে তীব্র কটাক্ষ করেন রাহুল গান্ধী। রাহুলের অভিযোগ, করোনার সময় প্রধানমন্ত্রীর আনা তিনটি কৃষি আইনের কারণে কৃষকদের রাস্তায় নামতে হয়েছিল।

“কংগ্রেস ক্ষমতায় থাকলে কৃষকদের জন্য সরকারের দরজা কখনই বন্ধ হত না। আমরা গরিব, শ্রমিক ও কৃষকদের সঙ্গে একত্রে কাজ করতে চাই যাতে সমাজের সকল স্তরে এই বার্তা পৌঁছয় যে সরকার তাদের পাশে আছে।” দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে চলে আসা কৃষক আন্দোলনের কারণে দেশের জাতীয় রাজনীতি উত্তাল হয়েছিল। বুঝিয়ে কৃষকদের আন্দোলন তুলে নেওয়াতে রাজি না হওয়ার কারণে ২০২১ সালে ১৯ নভেম্বর কৃষি আইন বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সেই প্রসঙ্গে কৃষকদের অনমনীয় মনোভাবেরও প্রশংসা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, কৃষকদের সম্মিলিত প্রতিরোধের কারণেই তিনটি আইন প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছে সরকার।

মোদী সরকারের সঙ্গে শিল্পপতিদের ঘনিষ্ঠ যোগাযোগের কথা নিয়ে বারবার সরব হয়েছেন রাহুল। সেই প্রসঙ্গে কংগ্রেস সাংসদ বলেন, “১০০ জনের একটি দলের কাছে দেশের জনসংখ্যার ৪০ শতাংশের সমান সম্পত্তি আছে। আয়ে এই ধরনের বৈষম্য অন্য কোথাও দেখা যায় না। শিল্পপতিরা ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করেনি, কৃষক ও শ্রমিকরা করেছে।” ৭০ আসনের উত্তরাখণ্ড বিধানসভায় আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচন। রাহুল গান্ধী মানুষের বিশ্বাস অর্জন করতে পারেন কিনা সেদিকে নজর থাকবে সকলের।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা