কারও মুখে মাস্ক নেই! মঞ্চেই উঠলেন না মিঠুন চক্রবর্তী

ব্যারিকেডের ভিতর থেকে বক্তব্য দেন মিঠুন (Mithun Chakraborty)। বলে যান, বিজেপি জিতলে বড় করে অনুষ্ঠান করতে আসবেন বোলপুরে (Bolpur)।

কারও মুখে মাস্ক নেই! মঞ্চেই উঠলেন না মিঠুন চক্রবর্তী
ব্যারিকেড পার করলেন না মিঠুন
Follow Us:
| Updated on: Apr 26, 2021 | 2:01 PM

বোলপুর: করোনা (COVID 19) সংক্রমণের বাড়বাড়ন্ত দেশ জুড়ে নতুন উদ্বেগ তৈরি করেছে। হাসপাতালের বেড কিংবা অক্সিজেনের অভাব রীতিমত চিন্তার ভাঁজ ফেলছে প্রতিনিয়ত। আর এই পরিস্থিতির মধ্যেই এ রাজ্যে চলছে ভোট (Electon 2021), চলছে নির্বাচনী প্রচারও। কিন্তু সাধারণ মানুষকে সতর্কতার বার্তা দিয়ে মঞ্চে উঠতে রাজি হলেন না অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। কোনও কোভিড প্রোটোকল মানা হচ্ছে না, এই ছবি দেখেই মঞ্চে উঠতে রাজি হলেন না তিনি।

সোমবার রাজ্যে যখন সপ্তম দফার ভোট চলছে, অন্য দিকে এ দিন রাজ্যে নির্বাচনী প্রচারে এসেছিলেন অভিনেতা মিঠুন। বোলপুরে একটি জনসভা করার কথা ছিল তাঁর। সূচী অনুযায়ী, সভার পাশেই নামে তাঁর হেলিকপ্টার। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেতা তথা বোলপুরের প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ও। কিন্তু হেলিকপ্টার থেকে নেমে জমায়েত দেখেই পিছু হটেন তিনি। মঞ্চে উঠতে রাজি হননি। ব্যারিকেডের ভিতর থেকেই মাইক্রোফোন হাতে বক্তব্য দিতে শুরু করে উপস্থিত জনতার উদ্দেশে।

বাঙালির প্রিয় অভিনেতা তথা ‘মহাগুরু’কে দেখতে এ দিন স্বাভাবিকভাবেই ভিড় ছিল চোখে পড়ার মতো। অনেকের মুখেই ছিল না মাস্ক। জমায়েতে সামাজিক দূরত্বও মানা হয়নি। সচেতনতার অভাব দেখে নিজেই ব্যারিকেডের ভিতর থেকে ভিড় নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন তিনি।হাত দিয়ে সরে দাঁড়াতে বলেন উপস্থিত জনতাকে। ব্যারিকেডের ভিতর থেকে্ তৃণমূলের বিরুদ্ধে বার্তা দেন তিনি। কেন্দ্রের যোজনার টাকা কেন রাজ্যের কৃষকরা পাচ্ছেন না সেই প্রশ্নও তোলেন। হেলিকপ্টারে ওঠার আগে বলে যান, ‘অনির্বান গঙ্গোপাধ্যায় জিতলে আসব, বড় করে অনুষ্ঠান করব।’

আরও পড়ুন: তৃণমূল কর্মীর সঙ্গে মদ্যপান পোলিং অফিসারের!

উল্লেখ্য, দিন দুয়েক আগেই মিঠুনের সভায় জমায়েতের জেরে তৈরি হয় বিতর্ক। মালদার বৈষ্ণবনগরের সেই জনসভায় ৫-৬ হাজার মানুষের জমায়েত দেখা যায়। বিজেপির পক্ষ নিয়ে আবেদনও জানানো হয়েছিল যাতে কম মানুষ আসেন। কিন্তু মিঠুনকে দেখতে সে দিনও সভাস্থলে ছিল উপচে পড়ে ভিড়। অধিকাংশের মুখেই মাস্কের বালাই ছিল না। সভাস্থলে উপস্থিত বিজেপি সমর্থকদের সঙ্গে করমর্দনও করেন মিঠুন। আর সেই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই নির্বাচন কমিশনে নালিশ জানায় তৃণমূল। অন্যদিকে, কোভিড বিধিভঙ্গের অভিযোগে এফআইআর দায়ের করা নির্দেশ দেন জেলাশাসক।