দিলীপ ঘোষের কেন্দ্র উদ্ধারে অভিনেতা হিরণকে প্রার্থী করল বিজেপি

খড়গপুর সদর (Kharagpur Sadar) ও বড়জোড়া, বুধবার বিজেপির (BJP) তরফে নাম ঘোষণা করা হল দুটি কেন্দ্রের।

দিলীপ ঘোষের কেন্দ্র উদ্ধারে অভিনেতা হিরণকে প্রার্থী করল বিজেপি
খড়গপুর সদর কেন্দ্রে প্রার্থী হিরণ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2021 | 3:35 PM

কলকাতা: কিছুদিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেতা হিরণ (Actor Hiran)। এবার দিলীপ ঘোষের (Dilip Ghosh) কেন্দ্র উদ্ধারে সেই হিরণকেই খড়গপুর সদরে প্রার্থী করল গেরুয়া শিবির। এই কেন্দ্রে বিজেপি প্রার্থীর (BJP Candidate) নাম না ঘোষণা করায় জল্পনা বাড়ছিল। অবশেষে ওই কেন্দ্রের জন্য হিরণের নাম ঘোষণা করা হল বুধবার। অভিনেতার পুরো নাম হিরন্ময় চট্টাপাধ্যায়।

গত বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election) এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন দিলীপ ঘোষ। জয়ীও হন তিনি। প্রথমবার খড়গপুর সদর কেন্দ্রটি আসে পদ্ম শিবিরের হাতে। তিনি পরাজিত করেছিলেন জনপ্রিয় কংগ্রেস নেতা জ্ঞানসিং সোনপালকে। পরে লোকসভা নির্বাচনে জয়ী হয়ে সাংসদ হন দিলীপ। ফলে উপ নির্বাচন করতে হয় ওই কেন্দ্রে। উপ নির্বাচনে বিজেপির হাত ছাড়া হয়ে যায় খড়গপুর সদর। তাই এবার সেই কেন্দ্র ফের উদ্ধার করা তাগিদ রয়েছে দিলীপ ঘোষদের। তাই এই কেন্দ্রে তারকা চমক দেওয়া হচ্ছে বলেই মত রাজনৈতিক মহলের।

এ দিন আরও একটি কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। বড়জোড়া কেন্দ্রে প্রার্থী সুপ্রীতি চট্টাপাধ্যায়। ২০১৬-তে এই কেন্দ্রে জয়ী হন সিপিএম প্রার্থী সুজিত চক্রবর্তী। হাড্ডাহাড্ডি লড়াইতে তৃণমূলের সোহম চক্রবর্তীকে হারিয়ে দিয়েছিলেন। এবার সেই কেন্দ্রে টিকিট দেওয়া হল সুপ্রীতি চট্টাপাধ্যায়কে।

এর আগে একটি তালিকা তৈরি প্রকাশ করা হয়েছিল। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ব্রিগেডের সভার আগের দিনই প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। প্রথম দুই দফার ৫৭ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। দিল্লির সদর দফতর থেকে প্রকাশ করা হয় তালিকা। এবার আরও দুই আসনের প্রার্থীর নাম প্রকাশ করা হল। প্রথম দফায় পুরুলিয়ার ৯ টি, পশ্চিম মেদিনীপুরের ৬ টি, বাঁকুড়ার ৪ টি, পূর্ব মেদিনীপুরের ৭ এবং ঝাড়গ্রামের ৪ টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। দ্বিতীয় দফায় বাঁকুড়ার ৬, পূর্ব মেদিনীপুরের ৯, পশ্চিম মেদিনীপুরের ৯ ও দক্ষিণ ২৪ পরগনার ৪ আসনে ভোট হবে।