মুর্শিদাবাদে মমতার রাত্রিবাস, বিধিভঙ্গের অভিযোগ তুলে কমিশনে বিজেপি

বিজেপির দাবি, যে সময় মুখ্যমন্ত্রীর মুর্শিদাবাদে থাকার কথা না, সেই সময় তিনি সেখানে রাত্রিবাস করেছেন। এই নিয়েই নালিশ করা হয়ে বিরোধী শিবিরে পক্ষ থেকে।

মুর্শিদাবাদে মমতার রাত্রিবাস, বিধিভঙ্গের অভিযোগ তুলে কমিশনে বিজেপি
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 4:04 PM

কলকাতা: ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলল বিজেপি। করোনা পরিস্থিতিতে নির্বাচন কমিশন একাধিক বিধিনিষেধ জারি করলেও তৃণমূল নেত্রী তা পালন করেননি বলে এ দিন দাবি করা হয়েছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে, তিনি নির্দিষ্ট সময়সীমার বাইরে গিয়ে শুধু প্রচারই করেননি। এমনকি, তিনি নাকি আধিকারিকদেরও প্রভাবিত করেছেন বলে দাবি বিজেপির।

ভোটের রাজ্যে যে হারে সংক্রমণ ছড়াচ্ছে, তার মধ্যে প্রচার এবং সমাবেশে রাশ টানতে একাধিক পদক্ষেপ করা হয়েছে কমিশনের পক্ষ থেকে। প্রচারের সময়সীমা কমিয়ে দেওয়ার পাশাপাশি বাইক মিছিল, রোড শো ও বড় রাজনৈতিক সমাবেশও নিষিদ্ধ করা হয়েছে। যে কারণে সমাবেশ ছেড়ে ভার্চুয়াল প্রচার পথ বেছে নিয়েছেন তাবড় তাবড় নেতা নেত্রীরা। কিন্তু বিজেপির দাবি, যে সময় মুখ্যমন্ত্রীর মুর্শিদাবাদে থাকার কথা না, সেই সময় তিনি সেখানে রাত্রিবাস করেছেন। এই নিয়েই নালিশ করা হয়ে বিরোধী শিবিরে পক্ষ থেকে।

আরও পড়ুন: ১৫ দিনের মধ্যেই সর্বশক্তি দিয়ে আছড়ে পড়বে করোনা, কবে কমবে? পূর্বাভাস আইআইটির

আগামী ২৬ এপ্রিল ষষ্ঠ দফার নির্বাচন। কমিশনের নতুন নিয়ম অনুযায়ী, এই দফায় যে আসনগুলিতে ভোট রয়েছে, সেখানে ২৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত প্রচার করা যাবে। কিন্তু সেই নির্ধারিত সময় পেরিয়ে গেলেও মুখ্যমন্ত্রী মুর্শিদাবাদেই থেকে গিয়েছে এবং রাত্রিবাস করেছেন। মুর্শিদাবাদের ভোটার না হলে তিনি সেই জেলায় থাকতে পারেন না বলে দাবি করেছে বিজেপি। যে কারণে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করার আবেদন জানিয়েছে মুরলীধর সেন লেন।

আরও পড়ুন: ‘কাঁদুনে বাচ্চা না হয়ে চেষ্টা করুন’, দিল্লি সরকারকে অক্সিজেন প্রসঙ্গে পরামর্শ কেন্দ্রের