‘উনি একজন দায়িত্বজ্ঞানহীন মুখ্যমন্ত্রী, ওনার পদত্যাগ করা উচিত’, মমতার ধরনাকে কটাক্ষ দিলীপের

ভোটপ্রচারের (West Bengal elections 2021) সভা থেকে সংখ্যালঘু ও কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে মন্তব্যের জেরে সোমবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৪ ঘণ্টার জন্য প্রচার থেকে ব্যান করেছে নির্বাচন কমিশন।

'উনি একজন দায়িত্বজ্ঞানহীন মুখ্যমন্ত্রী, ওনার পদত্যাগ করা উচিত', মমতার ধরনাকে কটাক্ষ দিলীপের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2021 | 12:09 PM

মুর্শিদাবাদ: কথায় কথায় রাস্তায় বসে পড়েন উনি। এ রকম দায়িত্বজ্ঞানহীন মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) পদত্যাগ করা উচিত। মঙ্গলবার বহরমপুর থেকে এভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একইসঙ্গে তিনি বলেন, “নির্বাচন কমিশনের কাছে দাবি ছিল, ভোটের সম্পূর্ণ প্রচার থেকেই যেন ওনাকে ‘ব্যান’ করা হয়। উনি ময়দানে নেমে নির্বাচনকে বিঘ্নিত করার চেষ্টা করেন।”

মঙ্গলবার সকালে বহরমপুরে স্কোয়ার ফিল্ডে প্রাতঃভ্রমণে যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে জনসংযোগের পর বহরমপুর গির্জা মোড় সংলগ্ন এলাকায় চা চক্রে যোগ দেন। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে দিলীপ ঘোষের মন্তব্য, “আমি তো চেয়েছিলাম ওনাকে যেন প্রচার থেকে সরানো হয়। উনি যেভাবে উত্তেজনা ছড়িয়েছেন সাম্প্রদায়িক কথা বলছেন তা নির্বাচনকে বিঘ্নিত করার চেষ্টা। আমরা নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করেছিলাম। তা দেখেই নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করার। আমি তো বলেছিলাম পুরো নির্বাচনের সময়টাই ওনাকে ব্যান করা হোক।” দিলীপ ঘোষের দাবি, ভোটে মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়বাহী। এ রকম দায়িত্বজ্ঞানহীন মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত, দাবি বিজেপির রাজ্য সভাপতির।

ভোট প্রচারের সভা থেকে সংখ্যালঘু ও কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে মন্তব্যের জেরে সোমবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৪ ঘণ্টার জন্য প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এদিন রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত ভোট প্রচার করতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই ক্ষুব্ধ মমতা টুইটারে লেখেন, “কমিশনের অগণতান্ত্রিক অসাংবিধানিক সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার ধর্নায় বসছি। দুপুর ১২টায় গান্ধী মূর্তির পাদদেশে।”

আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রী হিসাবে যোগ্যতাই নেই,’ কমিশনের নিষেধাজ্ঞা নিয়ে কটাক্ষ অধীরের

মমতার এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে দিলীপ ঘোষ বলেন, “দুঃখের বিষয় উনি নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাস্তায় বসে পড়ছেন। তিনি কেন্দ্রের আইন পাশ হলে রাস্তায় বসে পড়েন, সুপ্রিম কোর্টের নির্দেশ অবমাননা করে রাস্তায় বসে পড়েন। এভাবে কমিশনকে অবমাননা করা একজন মুখ্যমন্ত্রীকে মানায় না।”