‘মুখ্যমন্ত্রী হিসাবে যোগ্যতাই নেই,’ কমিশনের নিষেধাজ্ঞা নিয়ে কটাক্ষ অধীরের

'একজন মুখ্যমন্ত্রীর কাছে এর থেকে অপমানের আর কিছু নেই।' মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ওপর নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা নিয়ে এমনই প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী (Adhir Chaudhury)।

'মুখ্যমন্ত্রী হিসাবে যোগ্যতাই নেই,' কমিশনের নিষেধাজ্ঞা নিয়ে কটাক্ষ অধীরের
মমতাকে তোপ অধীরের, ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 12:38 AM

মুর্শিদাবাদ: ‘একজন মুখ্যমন্ত্রীর কাছে এর থেকে অপমানের আর কিছু নেই।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ওপর নির্বাচন কমিশনের (Election Commission) নিষেধাজ্ঞা নিয়ে এমনই প্রতিক্রিয়া দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)। তাঁর কটাক্ষ, “উস্কানিমূলক মন্তব্য করার জন্য যাঁর ওপর নিষেধাজ্ঞা জারি হয়, প্রমাণ হল মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর যোগ্যতা নেই।”

প্রসঙ্গত, সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের উপর ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। তাঁর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করে এই শাস্তি দেওয়া হয়েছে। যার ফলে সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত কোনও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না তৃণমূল সুপ্রিমো। সাম্প্রতিক সময়ে নির্বাচন কমিশন যত নির্দেশিকা জারি করেছে, তার মধ্যে এটাই সবচেয়ে বড়।

এই নিষেধাজ্ঞা জারির প্রেক্ষিতে কার্যত মমতাকে তুলোধোনা করলেন অধীর। সোমবার রাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “কমিশন যাঁকে বলে উস্কানিমূলক মন্তব্যের জন্য ক্যাম্পেইন করা যাবে না। এটা একজন মুখ্যমন্ত্রীর কাছে অপমানজনক। মুখ্যমন্ত্রীর যোগ্যতা যে নেই এটা তারই প্রমাণ।” বহরমপুরের সাংসদ আরও যোগ করেন, “বাংলার ভোটে এবার উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। তাই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন সেই উত্তেজনার আগুনে ঘি ঢেলে রাজনীতি করবেন না।”

আরও পড়ুন: রাত ৯ টায় মমতার সভা, ব্যান ওঠার পরই নামছেন প্রচারে

এদিকে কমিশনের এই সিদ্ধান্তকে গণতন্ত্রের কালো দিন বলে বর্ণনা করেছেন তৃণমূল নেতৃত্ব। ২৪ ঘণ্টার জন্য তাঁর নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করার মঙ্গলবার দুপুর ১২ টা থেকে মমতা গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসতে চলেছেন।