তৃণমূলের ঝাঁটা, বিজেপির ইট-পাটকেল, ধুন্ধুমার লেবুতলায়

খাস কলকাতার (Kolkata) বুকে বিজেপির (BJP) মিছিল ঘিরে ছড়াল উত্তেজনা। তুমুল সংঘর্ষ বাঁধল তৃণমূল (TMC) ও বিজেপির মধ্যে। পাল্টা চড়াও হন বিজেপি কর্মীরা। রীতিমতো রণক্ষেত্রের আকার নেয় লেবুতলা পার্ক এলাকা।

তৃণমূলের ঝাঁটা, বিজেপির ইট-পাটকেল, ধুন্ধুমার লেবুতলায়
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 24, 2021 | 6:08 PM

কলকাতা: কাঁচরাপাড়ার পর খাস কলকাতার (Kolkata) বুকে বিজেপির (BJP) মিছিল ঘিরে ছড়াল উত্তেজনা। তুমুল সংঘর্ষ বাঁধল তৃণমূল (TMC) ও বিজেপির মধ্যে। পাল্টা চড়াও হন বিজেপি কর্মীরা। রীতিমতো রণক্ষেত্রের আকার নেয় লেবুতলা পার্ক এলাকা। সূত্রের খবর, এ দিন কলকাতার হৃষিকেশ পার্ক থেকে পরিবর্তন যাত্রা শুরু হলে তৃণমূল কর্মীরা হাতে ঝাঁটা নিয়ে নিঃশব্দে প্রতিবাদ জানাতে শুরু করে। এরই দৃশ্য দেখে আগ্রাসী হয়ে ওঠে বিজেপি কর্মীরা। পালটা ইট ছোড়া হয়, চেয়ারও ভাঙা হয় বলে অভিযোগ।

আমহার্স্ট স্ট্রিটে তৃণমূল কর্মীদের ঝাঁটা দেখেই মিছিলে উপস্থিত বিজেপি কর্মীরা মেজাজ হারিয়ে ফেলেন। শুরু হয় বচসা। ক্রমেই তা হাতাহাতির আকার নেয়। বিজেপি কর্মীরা ব্যারিকেড, চেয়ার ভেঙে তৃণমূলের সমস্ত পোস্টার ছিঁড়ে ফেলে বলে অভিযোগ। ক্রমাগত চলতে থাকে মারধর। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মৃদু লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশ। বিরাট সংখ্যক পুলিশ বাহিনী উপস্থিত রয়েছে এলাকায়। বিজেপির মিছিলে এ দিন উপস্থিত ছিলেন মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, সব্যসাচী দত্ত প্রমুখ।

bjp-rally-at-lebutala

নিজস্ব চিত্র

গোটা ঘটনার জন্য তৃণমূলের উস্কানিকেই দায়ী করেছে বিজেপি। বিজেপি নেতা রাহুল সিনহার দাবি, “মমতা বন্দ্যোপাধ্যায় নিজে তৃণমূল কর্মীদের সংঘর্ষে জড়ানোর আহ্বান জানাচ্ছেন। তৃণমূল আসলে বুঝে গিয়েছে জমি আর নেই। তাই ঝাঁটা হাতে তারা বিজেপির আন্দোলন নষ্ট করার চেষ্টা করছে।” অন্যদিকে মিছিল থেকে বারাকপুরের সাংসদ অর্জুন সিং দাবি করেন, “পুলিশের সামনে থেকেই আমাদের শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে ঝাঁটা দেখানো হচ্ছে, ইট মারা হচ্ছে। এক জন বিজেপি কর্মীর মাথাও ফেটে গিয়েছে। আমাদের গাড়িও ভাঙা হয়েছে।” যদিও এই ঘটনায় কোনও বিজেপি নেতা আঘাত পাননি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: নির্মাতাদের থেকে সরাসরি ভ্যাকসিন কিনতে চায় রাজ্য, মোদীকে চিঠি মমতার

মিছিল থেকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, “তৃণমূল যদি মনে করে ওদের জনসমর্থন আছে তবে কেন শান্তিপূর্ণ মিছিলে এমন হামলা করা হচ্ছে। পুলিশ কি দর্শকের ভূমিকা নিয়েছে?” তৃণমূলের অবশ্য পালটা বক্তব্য, শান্তিপূর্ণভাবে বিরোধিতা করা হচ্ছিল। বিজেপি কর্মীরাই আগে চড়াও হয়।

আরও পড়ুন: টাকা দিয়ে করোনা ভ্যাকসিন নেওয়া যাবে, ঘোষণা কেন্দ্রের