ভোটের বাংলায় অতিমারি সচেতনতা কোথায়! সুনীল আরোরাকে চিঠি অধীরের

গত কয়েকদিনে রেকর্ড হারে সংক্রমণ হচ্ছে বাংলায় (Bengal)।

ভোটের বাংলায় অতিমারি সচেতনতা কোথায়! সুনীল আরোরাকে চিঠি অধীরের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 9:24 AM

কলকাতা: করোনা (COVID-19) আবহে ভোট। লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ। দেশের বিভিন্ন জায়গায় কড়াকড়ি শুরু হলেও নির্বাচনের বাংলায় আলাদা করে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এ নিয়ে এবার মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরাকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

অধীর তাঁর চিঠিতে লিখেছেন, ‘অন্যান্য মহামারীর তুলনায় অনেক বেশি প্রাণহানি হচ্ছে করোনায়। সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে দেশের বিভিন্ন অংশে ইতিমধ্যেই আংশিক লকডাউন, নাইট কার্ফু জারি হয়েছে। কিন্তু ভোটের বাংলায় এ ধরনের কোনও আগাম সচেতনতা নেই।’

গত কয়েকদিনে রেকর্ড হারে সংক্রমণ হচ্ছে বাংলায়। সোমবারও স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে একদিনে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫১১ জন। করোনার দ্বিতীয় পর্যায়ে রেকর্ড মৃত্যু, ১৪ জনের। কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ১১১৫ জন। উত্তর ২৪ পরগনা, হাওড়া. বীরভূম-সহ জেলাগুলির অবস্থাও ভয়ঙ্কর।

আরও পড়ুন: ‘উনি একজন দায়িত্বজ্ঞানহীন মুখ্যমন্ত্রী, ওনার পদত্যাগ করা উচিৎ’, মমতার ধরনাকে কটাক্ষ দিলীপের

মুখ্য নির্বাচন কমিশনারের কাছে অধীরের আবেদন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখে কমিশন যেন কোনও পদক্ষেপ করে। ভোটগ্রহণপর্ব, জমায়েত, মিছিলের সময় এই দিকটি যেন খেয়ালে রাখা হয়। না হলে ভোটের বাংলা যে বড় বিপদের কারণ হবে বহরমপুরের সাংসদের চিঠিতে সে ইঙ্গিত স্পষ্ট।