Congress Candidate List West Bengal Election 2021: প্রথম দুই দফায় ১৩ হাত প্রার্থীর নাম ঘোষণা, তালিকা প্রকাশ কংগ্রেসের

Congress Candidate List West Bengal Election 2021 Live: আগাম ঘোষণা ছাড়াই প্রথম দুই দফার নির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস

  • TV9 Bangla
  • Published On - 23:54 PM, 6 Mar 2021
Congress Candidate List West Bengal Election 2021: প্রথম দুই দফায় ১৩ হাত প্রার্থীর নাম ঘোষণা, তালিকা প্রকাশ কংগ্রেসের
ফাইল ছবি

কলকাতা: আগাম ঘোষণা ছিল না। অপেক্ষা ছিল হাই কমান্ডের সবুজ সংকেতের। সেই মতো বিজেপির পাশাপাশি শনিবার রাতেই প্রথম দুই দফার প্রার্থী ঘোষণা করে দিল কংগ্রেসও। সূত্রের খবর, এইআইসিসি-র থেকে নির্দেশ আসার পরই এ দিন প্রথম দুই দফার প্রার্থীদের নাম ঘোষণা করে প্রদেশ কংগ্রেস। অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গান্ধী ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর উপস্থিতিতে হওয়া বৈঠকেই এই প্রার্থী তালিকা স্থির হয়েছে বলে জানা যাচ্ছে। প্রথম দফা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে ২৭ মার্চ, দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ১ এপ্রিল। এই দুই দফায় যে কংগ্রেস প্রার্থীরা লড়বেন তাঁদের নাম ঘোষণা করা হয়েছে। মোট ১৩ প্রার্থী এই দুই দফায় নামছেন কংগ্রেসের হয়ে।

প্রথম দফায় পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থেকে শিউলি মাইতি প্রতিদ্বন্দ্বিতা করবেন। এগরা আসন থেকে লড়বেন মানস কুমার মহাপাত্র। অন্যদিকে, পুরুলিয়া জেলার বলরামপুর থেকে লড়বেন উত্তম বন্দ্যোপাধ্যায়। বাগমুণ্ডি থেকে কংগ্রেসের হয়ে লড়বেন নেপাল মাহাতো। পুরুলিয়া সদরে কংগ্রেসের প্রার্থী পার্থ প্রতিম বন্দ্যোপাধ্যায় ২৭ মার্চ নামবেন ভাগ্য পরীক্ষায়।

দ্বিতীয় দফার নির্বাচন ১ এপ্রিল। সেদিন কংগ্রেসের ৮ প্রার্থীর ভাগ্য নির্ধারণ। দ্বিতীয় দফায় দক্ষিণ ২৪ পরগনার দু’টি আসনে লড়ছে কংগ্রেস। প্রথমটি পাথরপ্রতিমা, সেখানে লড়বেন সুখদেব বেরা। দ্বিতীয় আসনটি হল কাকদ্বীপ। এখানে কংগ্রেস প্রার্থী হয়েছেন ইন্দ্রনীল রাউত। পূর্ব মেদিনীপুরের ময়নায় লড়বেন মানিক ভৌমিক। এ ছাড়া পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর সদরে কংগ্রেস প্রার্থী করেছে সমীর রায়কে। সবংয়ে লড়বেন চিরঞ্জিব ভৌমিক। দ্বিতীয় দফায় বাঁকুড়া জেলা তিনটি আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। বাঁকুড়া সদরে কংগ্রেসের টিকিট পেয়েছেন রাধারানি বন্দ্যোপাধ্যায়। বিষ্ণুপুর আসনে লড়বেন দেবু চট্টোপাধ্যায়। কোতুলপুরে থাকছেন অক্ষয় সাঁতরা।

 

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 06 Mar 2021 22:30 PM (IST)

    দ্বিতীয় দফায় ভাগ্য পরীক্ষা কংগ্রেসের ৮ প্রার্থীর

    দ্বিতীয় দফায় লড়তে নামছেন কংগ্রেসের ৮ প্রার্থী। পাথরপ্রতিমা থেকে লড়বেন সুখদেব বেরা। কাকদ্বীপ থেকে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন ইন্দ্রনীল রাউত। ময়নায় লড়বেন মানিক ভৌমিক। খড়্গপুর সদরে কংগ্রেস প্রার্থী করেছে সমীর রায়কে। সবংয়ে লড়বেন চিরঞ্জিব ভৌমিক। এ ছাড়া বাঁকুড়া সদরে কংগ্রেসের টিকিট পেয়েছেন রাধারানি বন্দ্যোপাধ্যায়। বিষ্ণুপুর আসনে লড়বেন দেবু চট্টোপাধ্যায়। কোতুলপুরে থাকছেন অক্ষয় সাঁতরা।

  • 06 Mar 2021 22:19 PM (IST)

    প্রথম দুই দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস, থাকছে ১৩ নাম

    শনিবার সন্ধে প্রকাশিত হয়েছে কংগ্রেসের প্রার্থী তালিকা। দু’দফার মোট ১৩ জন প্রার্থীর নাম রয়েছে সেখানে।

    প্রথম দফায় ভগবানপুর থেকে লড়বেন শিউলি মাইতি, এগরা থেকে মানস কুমার কর মহাপাত্র। বলরামপুর থেকে লড়বেন উত্তম বন্দ্যোপাধ্যায়। বাগমুণ্ডি থেকে নেপাল মাহাতো এবং পুরুলিয়া থেকে পার্থ প্রতিম বন্দ্যোপাধ্যায়।