বাংলা আর বিজেপি মেলে না, মানুষ সঠিক বিকল্পই বেছে নেবেন: কানহাইয়া কুমার

যাঁর জয় শ্রীরাম বলার ইচ্ছা তিনি তাই বলুন, যাঁর জয় সিয়ারাম বলতে ইচ্ছা তিনিও সেটাই বলুন, কিন্তু বাংলার মাটিতে সবাই ক্ষুদিরাম বলেন, এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মন্তব্য সিপিআই নেতার

বাংলা আর বিজেপি মেলে না, মানুষ সঠিক বিকল্পই বেছে নেবেন: কানহাইয়া কুমার
পূর্ব মেদিনীপুরে কানহাইয়া কুমার
Follow Us:
| Updated on: Mar 20, 2021 | 8:46 PM

পূর্ব মেদিনীপুর: “বাংলার সংস্কৃতি ও বিজেপির সংস্কৃতি কখনওই এক নয়। বিজেপি তৃণমূলের বিকল্পও নয়। বাংলার মানুষ সঠিক বিবেচনা ও বুদ্ধি দিয়ে সঠিক বিকল্প বেছে নেবেন।” এ ভাষাতেই পূর্ব মেদিনীপুরে পটাশপুরের সভার পর Tv9 বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে মন্তব্য করলেন তরুণ সিপিআই (CPI) নেতা কানহাইয়া কুমার (Kanhaiya Kumar)।

Tv9 বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কানহাইয়া বলেন, ২০২১ সাল, নতুন সময়, এই সময়ে দাঁড়িয়ে নতুন কাহিনি লেখা হবে। ২০১৯ সালের লোকসভা ভোটে বাংলায় একটি আসনও পায়নি বামেরা। ভোট শতাংশের বিচারেও মাত্র সাত শতাংশ পেয়েোছে বামফ্রন্ট। তবে একুশের বিধানসভা ভোটে এর কোনও প্রভাব পড়বে না বলে আত্মবিশ্বাসীর সুরে মন্তব্য করেন ‘১৯ এর ভোটে বিহারের বেগুসরাইয়ের সিপিআই প্রার্থী। সিপিআই নেতার কথায়, “যাঁরা বামেদের প্রকৃত সমর্থক তাঁরা বাম প্রার্থীকেই ভোট দেবেন। কোনও অবস্থাতেই তাঁরা বিজেপিকে ভোট দেবেন না।”

বাংলায় ক্রমশ কোণঠাসা হয়ে যাওয়া বামেদের ভোট ব্যাঙ্ক সামলানোই কি এবার লক্ষ্য হতে চলেছে? কানহাইয়ার উত্তর, “দেশ এবং বাংলাকে বাঁচানোই আমাদের সবচেয়ে বড় লক্ষ্য।” এক্সক্লুসিভ সাক্ষাৎকারে এদিনও মোদী সরকারকে নিশানা করেন সিপিআই নেতা। তাঁর কটাক্ষ, মোদীজির প্রতিশ্রুতি মাফিক বছরে ২ কোটি চাকরি কোথায় গেল? তিনি যোগ করেন, যাঁর জয় শ্রীরাম বলার ইচ্ছা তিনি তাই বলুন, যাঁর জয় সিয়ারাম বলতে ইচ্ছা তিনিও সেটাই বলুন। কিন্তু এটাতো বাংলার মাটি, এখানে মানুষ ক্ষুদিরামের জয় বলেন। তিনি যোগ করেন, “আমার প্রশ্ন, প্রতি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা কোথায় গেল?”

 

যাঁরা বাংলার শাসক দল তৃণমূলকে নিয়ে আর খুশি নন, তাঁরা বিকল্প হিসেবে বিজেপিকে বেছে নিচ্ছেন। বাংলার বর্তমান রাজনৈতিক ক্ষেত্রে চোখ রাখলে এমনটাই বলছেন বিশেষজ্ঞদের একাংশ। তবে এমনটা একেবারেই মানতে চান না কানহাইয়া। তাঁর কটাক্ষ, আপনার খিদে লাগলে খিদের চোটে নিশ্চয় কাদা খাবেন না? যাঁদের বুদ্ধি-বিবেচনা আছে তাঁরা কখনোই বিজেপিকে ভোট দেবেন না। তাঁরা জানেন যে, বিজেপি কখনও বাংলার হতে পারে না।

আরও পড়ুন: ‘ওদের প্রার্থী দু’বার হেরেছে, আমাদের লোককেই ভোটে দাঁড় করাতে হবে’, জোটপ্রার্থী নিয়ে হইচই কংগ্রেসের 

রাজ্যে প্রথম দফার ভোটের আগেই বামেদের হয়ে প্রচারে এসেছেন তরুণ সিপিআই নেতা। প্রথম দু’দফার ভোটে দুই মেদিনীপুর জেলায় ৬টি আসনে লড়ছে সিপিআই। শনিবার পটাশপুর বিধানসভায় সিপিআইয়ের ছাত্র সংগঠন এআইএসএফের রাজ্য সম্পাদক সৈকত গিরির সমর্থনে সভা করেন কানহাইয়া কুমার।