টিকিট দেয়নি বিজেপি, দলীয় পদ ছাড়লেন দুলাল বর

বিজেপি (BJP) কর্মী-সমর্থকদের একাংশই বার বার দল বদলানো দুলালের (Dulal Bar) বিরুদ্ধে প্রচারে সামিল হয়েছিলেন।

টিকিট দেয়নি বিজেপি, দলীয় পদ ছাড়লেন দুলাল বর
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 24, 2021 | 8:09 PM

কলকাতা: নির্বাচনে টিকিট ন পেয়ে দল ছাড়ার ঘটনা এ রাজ্যে আর নতুন নয়। সাম্প্রতিককালে একাধিক নেতা-নেত্রীকে দল ছাড়তে দেখেছে বাংলার রাজনীতি। এবার একই ছবি বিজেপিতে (BJP)। বিজেপি থেকে টিকিট না পাওয়ার পর এসসি-এসটি মোর্চার সভাপতি পদ ছাড়লেন বাগদার বিধায়ক দুলাল বর (Dulal Bar)। ১০ বছর ধরে ওই কেন্দ্রের বিধায়ক তিনি। কিন্তু এবার তাঁকে টিকিট দেয়নি বিজেপি।

দলের প্রতি ক্ষোভ দেখিয়েই বিজেপির এসসি-এসটি মোর্চার সভাপতির পদ ছাড়লেন তিনি। রাজনৈতিক মহলের জল্পনা এবার কি দলও ছাড়বেন তিনি!

গত মঙ্গলবার ১৩ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। তাতে দেখা যায়, বাগদার বিদায়ী বিধায়ক দুলাল বর টিকিট পাননি। টিকিট দেওয়া হয়েছে বিশ্বজিৎ দাসকে। ১০ বছর একই এলাকায় বিধায়ক পদে থেকেছেন দুলাল, তা সত্ত্বেও কেন তাঁকে টিকিট দেওয়া হল না? রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, শান্তনু ঠাকুরের ইচ্ছাতেই কেন্দ্রীয় নেতৃত্ব এই সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে। সেক্ষেত্রে মতুয়া ভোটও ফ্যাক্টর করছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: West Bengal Election 2021 Opinion Poll: শুভেন্দু অধিকারীর বিজেপিতে যাওয়া কি তৃণমূলের পক্ষে বড় ধাক্কা?

প্রসঙ্গত, ২০০৬-এ বাগদায় তৃণমূল প্রার্থী হিসেবে দাঁড়িয়ে জিতেছিলেন মুকুল রায়ের অনুগামী হিসেবে পরিচিত দুলাল। ২০১১-য় তাঁর পরিবর্তে প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসকে প্রার্থী করে তৃণমূল। উপেন সে বার জিতলেও ২০১৬-য় বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী দুলাল তাঁকে হারান। কিন্তু ২০১৯-এ তৃণমূলে ফেরেন দুলাল। এর পর মুকুলের হাত ধরেই বিজেপি-তে যান দুলাল। বিজেপি তাঁকে দলের রাজ্য এসসি-এসটি সেলের সভাপতি করে।