কেরলে বামেদের বিরুদ্ধে লড়ে বঙ্গে সংযুক্ত মোর্চার সমর্থনে প্রচারে আসছেন রাহুল

কেরলে গত ৬ এপ্রিল এক দফায় শেষ হয়েছে বিধানসভা নির্বাচন। কংগ্রেস বনাম বামেদের মধ্যে দ্বিমুখী এই লড়াই শেষ করে এ বার বামফ্রন্ট নেতৃত্বাধীন সংযুক্ত মোর্চার সমর্থনে রাজ্যে প্রচারে আসছেন রাহুল গান্ধী।

কেরলে বামেদের বিরুদ্ধে লড়ে বঙ্গে সংযুক্ত মোর্চার সমর্থনে প্রচারে আসছেন রাহুল
নয়া দিল্লি: করোনা ভাইরাসের নতুন স্ট্রেনকে বড়সড় চিন্তার কারণ হিসেবেই দেখছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। এর পাশাপাশি করোনা টিকাকরণের (Covid Vaccination) হার নিয়েও কেন্দ্রকে কটাক্ষ করেন কংগ্রেসের (Indian National Congress) এই শীর্ষনেতা। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 11:17 PM

কলকাতা: “প্রধানমন্ত্রী কংগ্রেস মুক্ত ভারতের কথা বললেও কখনই বামপন্থী মুক্ত ভারতের কথা বলেন না।” দিনকয়েক আগেই কেরল বিধানসভা নির্বাচনী প্রচারে এই মন্তব্য করে বেশ হইচই ফেলে দিয়েছিলেন রাহুল গান্ধী। কেরলে গত ৬ এপ্রিল এক দফায় শেষ হয়েছে বিধানসভা নির্বাচন। কংগ্রেস বনাম বামেদের মধ্যে দ্বিমুখী এই লড়াই শেষ করে এ বার বামফ্রন্ট নেতৃত্বাধীন সংযুক্ত মোর্চার সমর্থনে রাজ্যে প্রচারে আসছেন রাহুল গান্ধী।

চার দফা নির্বাচন হয়ে যাওয়ার পর একুশের বঙ্গযুদ্ধে এই প্রথমবার বাংলার মাটিতে পা রাখবেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। কংগ্রেস সূত্রে খবর, আগামী ১৪ এপ্রিল রাজ্যে আসবেন সনিয়া-তনয়। রাজ্যে সেদিন তাঁর দু’টি সভা করার কথা রয়েছে বলে খবর। প্রথম সভাটি হবে গোয়ালপোখর এলাকায়। সেখানে ভোট রয়েছে আগামী ২২ এপ্রিল। একই দিনে এর পরের সভাটি তিনি করবেন মাটিগাড়া নকশালবাড়ি এলাকায়। সেখানে সভা রয়েছে ১৭ এপ্রিল।

রাজনৈতিক মহলের একাংশের মতে, দুই রাজ্যে নির্বাচনের অংশ কষেই চার দফা ভোট কেটে যাওয়ার পর রাজ্যে আসছেন রাহুল। প্রথমত, শুরুতেই তাঁর না আসার কারণ কেরল বিধানসভা নির্বাচন ছিল বলেই মত ওয়াকিবহাল মহলের। যেহেতু তিনি সেখানে বামেদের বিরুদ্ধে লড়ছেন, তাই এখানে এসে বামেদের হয়ে ভোট চাইলে তা বিরূপ প্রভাব ফেলতে পারত কেরল নির্বাচনে। সেটা চায়নি কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন: রাজনৈতিক নেতাদের কোচবিহার প্রবেশে নিষেধাজ্ঞা কমিশনের, রবিবারই যাওয়ার কথা ছিল মমতার

দ্বিতীয়ত, প্রথম চার দফায় যে আসনগুলিতে নির্বাচন হয়েছে সেখানে কংগ্রেসের কোনও আহামরি প্রভাব নেই। বরং এর পরবর্তী দফাগুলিতে মালদা, মুর্শিদাবাদ-সহ বাকি জেলাগুলিতে নির্বাচন হবে সেখানে কিছু জায়গায় কংগ্রেসের সংগঠন এখনও শক্ত। ঠিক সেই কারণেই বাংলায় অর্ধেক ভোট কেটে যাওয়ার পর পা রাখতে চলেছেন রাহুল গান্ধী।

আরও পড়ুন: সরকারি সম্পত্তি ও আত্মরক্ষায় গুলি চালিয়েছে আধাসেনা, বৈধ বলল কমিশন