‘গোলি মারো’ বলা রাজনীতিকদের ব্যান করতে লোকসভায় বিল আনতে চান মমতা

সায়ন্তন বসুকে বলতে শোনা যায়, "বাকি চার দফার ভোটে আরও ১৬ টি শীতলকুচির মতো ঘটনা ঘটবে।" সবশেষে রাহুল সিনহা বলেন, "চারজনের জায়গায় কেন্দ্রীয় বাহিনী আটজনকে গুলি মারা উচিত ছিল।"

'গোলি মারো' বলা রাজনীতিকদের ব্যান করতে লোকসভায় বিল আনতে চান মমতা
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 4:30 PM

উত্তর ২৪ পরগনা: শীতলকুচির স্বজনহারা পরিবারের সদস্যদের সঙ্গে সশরীরে দেখা করতে যেতে পারেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোর ঘটনায় রাজনৈতিক চাপান-উতোর তুঙ্গে উঠেছে। বিশেষ করে এই ঘটনার পর একাধিক বিজেপি নেতারা যে ধরনের বিতর্কিত বয়ান দিয়েছেন, সেই নিয়ে পালটা আক্রমণের পথে হেঁটেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যারা এই ধরনের উস্কানিমূলক মন্তব্য করবেন, তাদের ব্যান করতে চেয়ে এই সংক্রান্ত বিলও লোকসভায় আনার কথা এ দিন দমদমের সভা থেকে বলেন তৃণমূল সুপ্রিমো।

কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর পর তিনজন বিজেপি নেতা এমন বয়ান দিয়েছেন যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রথমে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বলতে শোনা গিয়েছিল, “জায়গায় জায়গায় শীতলকুচি হবে।” এরপর সায়ন্তন বসুকে বলতে শোনা যায়, “বাকি চার দফার ভোটে আরও ১৬ টি শীতলকুচির মতো ঘটনা ঘটবে।” সবশেষে রাহুল সিনহা বলেন, “চারজনের জায়গায় কেন্দ্রীয় বাহিনী আটজনকে গুলি মারা উচিত ছিল।”

সেই নিয়েই পালটা তোপ দেগে মমতা বলেন, “এটা কোনও রাজনৈতিক দলের কথা! এটা কেউ বলতে পারে! এ কোন দেশে বাস করছি, এটা কোন বাংলা। এরা কোথা থেকে আমদানী হয়েছে, সীতাভোগ না মিহিদানা। আমার লজ্জা লাগে এদের বাংলার লোক ভাবতে। এই ধরনের কথা যারা বলে তাদের গ্রেফতার করা উচিত এবং রাজনীতি থেকে ব্যান করা উচিত।”

আরও পড়ুন: ঘাটে উপচে পড়া ভিড়, সামাজিক দূরত্ব শিকেয় তুলে পুণ্য অর্জনে কুম্ভে চলছে শাহি-স্নান

এরপরই সাংসদ সৌগত রায়ের উদ্দেশে মমতা বলে ওঠেন, “আমি সৌগতদাকে বলব সংসদে প্রাইভেট বিল নিয়ে আসতে। এই সব খুনোখুনির কথা যারা বলে, যারা বলে গোলি করে মার দো, তাদের আগে ব্যান করা উচিত। এই প্রাইভেট বিলটা নিয়ে আসতে হবে। আজ আমাদের সংখ্যাগরিষ্ঠতা নেই। আগামিদিন তো হতেও পারে। তখন দেখব, কত ধানে কত চাল।”

আরও পড়ুন: ভোটের আগেই ভাটপাড়া পুরসভার কলাবাগানের পাশে অস্ত্র কারখানার হদিশ