লাগাম ছাড়া কোভিড সংক্রমণ, প্রচার বন্ধ করার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের

লাগাম ছাড়িয়েছে করোনা সংক্রমণ। আগেই প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন বামেরা।

লাগাম ছাড়া কোভিড সংক্রমণ, প্রচার বন্ধ করার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 6:58 AM

কলকাতা: করোনা সংক্রমণ কার্যত নিয়ন্ত্রনের বাইরে চলে যাচ্ছে। রবিবারের বুলেটিনেও দেখা গিয়েছে ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার। আর এই পরিস্থিতিতে নির্বাচনী প্রচার নিয়ে প্রশ্ন উঠেছে। আগেই বামেরা প্রচার বন্ধের সিদ্ধান্ত নেন, পরে রাহুল গান্ধীও তাঁর প্রচার কর্মসূচী বাতিল করে দেন। এবার কলকাতায় প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে এ কথা জানালেন ডেরেক ও’ব্রায়েন।

ভোটের এখনও তিন দফা বাকি। তিনটি দফাকে একটি দফায় করে দেওয়ার আর্জি জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, তাতে সাড়া মেলেনি বলে দাবি করেছেন মমতা। রবিবারও একাধিক জনসভা থেকে সেই দাবি করেন তিনি। এরপর সোমবার থেকে বন্ধ করে দিলেন প্রচার। কোভিড সংক্রমণ আটকাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ডেরেক ও’ব্রায়েন টুইট করে জানিয়েছেন, কলকাতায় আর কোনও প্রচার করবেন না মমতা। জেলার কর্মসূচীর ক্ষেত্রেও কাটছাট হয়েছে বলে জানা গিয়েছে। আগামী ২৬ এপ্রিল শুধুমাত্র একটি প্রতীকি জনসভা হবে বলে জানিয়েছেন মমতা।

আগেও এত বেশি দফায় ভোট হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ডেরেক। তিনি বলেছিলেন, তাঁদের কাছে মানুষের প্রাণটাই আসল। কিন্তু বিজেপি বেশি দফায় ভোট করতে চাইছে।

আরও পড়ুন:

এ দিকে, করোনা পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালের বেড সঙ্কট সহ একাধিক বিষয় নিয়ে চিঠি লিখেছেন তিনি। সঙ্গে টীকা চেয়েও ফের আর্জি জানিয়েছেন তিনি।