মমতার উপর ‘হামলা’র প্রতিবাদ, আগামিকাল রাজ্যজুড়ে মৌন মিছিল তৃণমূলের

Mamata Banerjee injured in Nandigram: পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) দাবি, পরিকল্পনামাফিক মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলা করা হয়েছে।

মমতার উপর 'হামলা'র প্রতিবাদ, আগামিকাল রাজ্যজুড়ে মৌন মিছিল তৃণমূলের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 7:35 PM

কলকাতা: কোনওভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আটকানো যাবে না। যে কোনও মূল্যেই তিনি মানুষের কাছে যাবেন। বৃহস্পতিবার নির্বাচন কমিটির বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর দাবি, বুধবারের ঘটনা পূর্ব পরিকল্পিত। প্রতিবাদে শুক্রবার রাজ্যজুড়ে মৌন মিছিলের ডাক দিল তৃণমূল।

এদিন পার্থ চট্টোপাধ্যায় জানান, এই প্রথমবার নয়। এর আগে বাম আমলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ‘হামলা’ করা হয়েছে। তার পুঙ্খানুপুঙ্খ তাঁরা নির্বাচন কমিশনকে জানিয়েছেন। তৃণমূল মহাসচিবের কথায়, “কমিশন প্রথমে রাজ্যের এডিজি আইন শৃঙ্খলাকে বদল করে দিল। তারপর ডিজিকেও বদলে দিল। স্বভাবতই বুধবারের ঘটনায় সামগ্রিকভাবে পুলিশের ভূমিকার থেকেও বড় নির্বাচন কমিশনের ভূমিকা। একজন জেড ক্যাটাগরির নিরাপত্তা পাওয়া নেত্রীকে সম্পূর্ণ নিরাপত্তাহীনতায় কী ভাবে ভুগতে হল! পর পর দু’টো বদল করেই সমগ্র প্রশাসনকে রাষ্ট্রীয় প্রশাসন করার যে চেষ্টা করছে তা কিন্তু এই ঘটনার মধ্যে দিয়ে প্রমাণিত হল।”

আরও পড়ুন: পায়ে ব্যান্ডেজ বেঁধেই ব্যাক টু ব্যাক প্রচার, আগামি পরশু থেকে জেলা সফরে মমতা

এদিনও পার্থ চট্টোপাধ্যায় অভিযোগ তোলেন, “একবার প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী তো খোঁজ নিতে পারতেন।” তাঁর অভিযোগ, বিজেপি নেতৃত্ব মুখে বড় বড় কথা বলছে। যার সঙ্গে বাস্তবের কোনও সম্পর্কই নেই। বুধবার নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জখম হওয়ার ঘটনায় শুক্রবার রাজ্যজুড়ে মৌন মিছিল করবে তৃণমূল। বিকেল তিনটে থেকে পাঁচটা পর্যন্ত মুখে কালো কাপড় বেঁধে এই মৌন মিছিল বের হবে। একইসঙ্গে দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের কাছেও যাবে তৃণমূলের প্রতিনিধি দল।