‘ওরা বিজেপি নয়’, কর্মী বিক্ষোভ নিয়ে মুখ খুললেন শমীক ভট্টাচার্য

যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন তাঁদের মধ্যে সবাই দলের কর্মী, এ কথা বিশ্বাস করছে না বঙ্গ বিজেপি (BJP Bengal)

'ওরা বিজেপি নয়', কর্মী বিক্ষোভ নিয়ে মুখ খুললেন শমীক ভট্টাচার্য
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 19, 2021 | 4:02 PM

কলকাতা: বৃহস্পতিবার থেকে রাজ্য জুড়ে একাধিক জায়গায় বিজেপি কর্মীদের বিক্ষোভের ছবি প্রকাশ্যে এসেছে। এমনকি শমীক ভট্টাচার্যের (Shamik Bhattacharya) কেন্দ্রেও প্রার্থী বাছাই নিয়ে বিক্ষোভ হয়েছে। এবার সেই প্রসঙ্গেও মুখ খুললেন বিজেপি (BJP) নেতা তথা বঙ্গ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই প্রসঙ্গে প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘যারা পতাকা পুড়িয়েছে তারা দলের লোকও নয়।’ তাঁর দাবি, যাঁরা দলীয় পতাকা পোড়াচ্ছেন, যাঁরা পার্টি অফিসের আসবাব ভাঙছেন তাঁরা কখনই দলের লোক হতে পারে না। তবে বিজেপির মতো দলের ক্ষেত্রে এটা অনভিপ্রেত বলেও উল্লেখ করেছেন তিনি। শমীক ভট্টাচার্যের দাবি, ‘যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা সবাই বিজেপি নয়। এর মধ্যে কিছু মেশানো আছে।’ তিনি আরও বলেন, বিজেপি একটি সংগঠিত রাজনৈতিক দল। তাই তারা সংগঠিতভাবেই দু-এক দিনের মধ্যে সমস্যা মিটিয়ে ফেলা হবে।

তৃতীয় ও চতুর্থ দফার আংশিক তালিকা সামনে আসার পর যে ক্ষোভ দেখা গিয়েছিল, বৃহস্পতিবার তা আরও বিরাট আকার ধারণ করে। কোথাও বিজেপির কার্যালয়ে চলে বিক্ষোভ, কোথাও বা আগুন জ্বালিয়ে দেওয়া হয়। কোথাও আবার অবিলম্বে প্রার্থী বদলের দাবি তুলতে থাকেন বিজেপি কর্মী-সমর্থকেরা। শুক্রবার এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, যাঁদের জেতার সম্ভাবনা বেশি তাঁদেরকেই দল প্রার্থী করেছে। তবে বাকিদের কাছে তাঁর আর্জি প্রত্যেকে যেন পরিবর্তনের সঙ্গী হয়ে প্রার্থীদের জেতান।

এ দিকে এ দিনই শান্তিপূর্ণ নির্বাচনের দাবি জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল। সেখান থেকে বেরিয়ে তাঁরা জানান যেহেতু কেন্দ্রীয় বাহিনী বাংলা বোঝে না তাই কমিশনের তাঁদের আর্জি ছিল, এক জন অন্তত রাজ্য পুলিশ দেওয়া হোক। তাহলে বিশেষত মহিলা ভোটারদের সুবিধা হবে। আর এই প্রসঙ্গে এ দিন ক্ষোভ প্রকাশ করেন শমীক ভট্টাচার্য। তিনি বলেন, ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকলেই বাংলার মানুষ বেশি খুশি হবে।