কংগ্রেসকে ভোট না দেওয়ার আবেদন ফরোয়ার্ড ব্লকের, জোটসঙ্গীদের বন্ধুত্বপূূর্ণ লড়াই দুই আসনে

পুরুলিয়া: ভোট শুরুর ২৪ ঘণ্টা আগেও পুরোপুরি জটমুক্ত হতে পারল ন জোট। আসন সমঝোতা বা ভাগ বাঁটোয়ারায় কোনও সমস্যা না থাকলেও একই আসনে প্রার্থী দিয়ে বসেছে জোটসঙ্গীরা। প্রথম দফার নির্বাচন শুরু হওয়ার আগে দেখা যাচ্ছে, রাজ্যজুড়ে জোট হওয়া সত্ত্বেও একাধিক আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই করতে চলেছে কংগ্রেস ও বামেরা। আগামী ২৭ মার্চ রাজ্যের ৩০ টি বিধানসভা […]

কংগ্রেসকে ভোট না দেওয়ার আবেদন ফরোয়ার্ড ব্লকের, জোটসঙ্গীদের বন্ধুত্বপূূর্ণ লড়াই দুই আসনে
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 6:35 PM

পুরুলিয়া: ভোট শুরুর ২৪ ঘণ্টা আগেও পুরোপুরি জটমুক্ত হতে পারল ন জোট। আসন সমঝোতা বা ভাগ বাঁটোয়ারায় কোনও সমস্যা না থাকলেও একই আসনে প্রার্থী দিয়ে বসেছে জোটসঙ্গীরা। প্রথম দফার নির্বাচন শুরু হওয়ার আগে দেখা যাচ্ছে, রাজ্যজুড়ে জোট হওয়া সত্ত্বেও একাধিক আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই করতে চলেছে কংগ্রেস ও বামেরা।

আগামী ২৭ মার্চ রাজ্যের ৩০ টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হবে। যার মধ্যে পুরুলিয়ার দু’টি আসনে দেখা যাচ্ছে, জোটের মধ্যে থেকেও শরিকদের মধ্যে জটের ছবি। আসন দু’টি হল, বাঘমুণ্ডি ও জয়পুর। বাঘমুণ্ডির আসনে তৃণমূলের পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে সুশান্ত মাহাতোকে। অন্যদিকে, বিজেপি এই আসনটি ছেড়ে রেখেছে শরিকদল আসজুর জন্য। তবে এই আসনে আসল জট লেগেছে সংযুক্ত মোর্চার প্রার্থীদের নিয়ে।

বাঘমুণ্ডি আসনে নেপাল চন্দ্র মাহাতোকে প্রার্থী ঘোষণা করেছিল কংগ্রেস। পরে সেখানে বামেদের শরিকদল ফরোয়ার্ড ব্লক দেবরঞ্জন মাহাতোকে প্রার্থী করে। অন্যদিকে, সেই থেকে সূত্রপাত সমস্যার। কিন্তু, দিনদুয়েক আগে জোটসঙ্গীদের বিরুদ্ধের জোরকদমে প্রচার করতে শুরু করে ফরোয়ার্ড ব্লক। ফলে সমগ্র রাজ্যে সংযুক্ত মোর্চা ঐক্যের ছবি দেখালেও পুরুলিয়া ফাটল স্পষ্ট হয়েছে।

আরও পড়ুন: ক্ষমতায় এলে রাজ্যে ‘ভূমি জিহাদ’ আইন আনার প্রতিশ্রুতি শাহের, ছাত্রীদের ফ্রি-তে স্কুটি

একই দৃশ্য দেখ যাচ্ছে জয়পুরে বিধানসভা আসনেও। এই আসনে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যাওয়ার জেরে নির্দল টিকিটে ভোটে লড়া বিক্ষুব্ধ তৃণমূল যুব নেতাকে সমর্থন জানিয়েছে শাসকদল। বিজেপির হয়ে ওই আসনে লড়ছেন নরহরি মাহাতো। কিন্তু, কংগ্রেস সেখানে ফণীভূষণ মাহাতোকে প্রার্থী করলেও পালটা ধীরেন্দ্র নাথ মাহাতোকে প্রার্থী করেছে ফরোয়ার্ড ব্লক। সেখানেও কংগ্রেসের বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য প্রচার শুরু করেছে সিপিএম-র জোটসঙ্গীরা। রীতিমতো পোস্টার ছাপিয়ে কংগ্রেসকে ভোট না দেওয়ার আবেদন জানানো হয়েছে। এই মতানৈক্য নিয়ে অবশ্য বাম বা কংগ্রেস কেউই মুখ খুলতে রাজি নয়। বিষয়টিকে লঘু করেই দেখার চেষ্টা করা হচ্ছে সংযুক্ত মোর্চার তরফ থেকে।

আরও পড়ুন: বিজেপি কর্মীদের ‘মার’, ভোটের ২৪ ঘণ্টা আগে উত্তেজনা পটাশপুরে