নজরে জঙ্গলমহল: তৃণমূলে যোগ দিলেন সাঁওতালি ছবির সুপারস্টার বিরবাহা

সকালেই তৃণমূলে যোগ দেন টলিউডের অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সন্ধেয় এলেন বিরবাহা (Birbaha Hansda)। সিনে জগতের তারকাদের রাজনীতির ময়দানে প্রবেশ অব্যাহত থাকল এ দিনও। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে (TMC) যোগ দেন তিনি।

নজরে জঙ্গলমহল: তৃণমূলে যোগ দিলেন সাঁওতালি ছবির সুপারস্টার বিরবাহা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 10:01 PM

কলকাতা: উনিশের লোকসভা ভোটে জঙ্গলমহলে ব্যাপক ধস নেমেছিল শাসকদলের (TMC) ভোটব্যাঙ্কে। তারপর থেকেই ক্রমাগত ক্ষত মেরামতের চেষ্টা চালিয়ে গিয়েছে ঘাষফুলের শীর্ষ নেতৃত্ব। জনসাধারণের কমিটির সাজাপ্রাপ্ত নেতা ছত্রধর মাহাতোর মুক্তি সেই চেষ্টারই বড় নিদর্শন ছিল বলে দাবি করে রাজনৈতিক মহলের একাংশের। সেই ধারাবাহিকতা বজায় রেখে ভোটের মুখে (West Bengal Assembly Election 2021) এ দিন তৃণমূলে যোগ দিলেন সাঁওতালি ছবির জনপ্রিয় অভিনেত্রী বিরবাহা হাঁসদা (Birbaha Hansda)।

সকালেই তৃণমূলে যোগ দেন টলিউডের অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সন্ধেয় এলেন বিরবাহা। সিনে জগতের তারকাদের রাজনীতির ময়দানে প্রবেশ অব্যাহত থাকল এ দিনও। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। তৃণমূলে যোগ দিয়ে বিরবাহা জানান, মানুষের জন্য তিনি কাজ করতে চান। কিন্তু কোনও মঞ্চ পাচ্ছিলেন না। সেই কারণে এক সঙ্গে বেশি মানুষের কাছে পৌঁছনো সম্ভব হচ্ছিল না তাঁর। সেই কারণের তৃণমূলে যোগদান করলেন তিনি।

অন্যদিকে, বিরবাহা তৃণমূলে যোগ দেওয়ার পরই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে তিনি এ বারের ভোটে জঙ্গলমহল থেকে টিকিট পাবেন কিনা। তৃণমূল মহাসচিব অবশ্য এই জল্পনা উড়িয়ে দেননি। তবে জানান, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলই। ঝাড়গ্রামের কোনও আসন থেকেই তিনি প্রার্থী হতে পারেন বলে জল্পনা। জঙ্গলমহলের রাজনৈতিক প্রেক্ষাপটে এই যোগদান অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে ধরা দিতে পারে। কেননা বিরবাহার মা ও বাবা দুজনেই ঝাড়খণ্ড পার্টির বিধায়ক ছিলেন। এ বার বিরবাহা যোগ দিলেন তৃণমূলে।

আরও পড়ুন: ভোটের আগে ‘ঋণমুক্ত’ হতে মরিয়া বিধায়করা, হুড়োহুড়ি চলছে বিধানসভায়

সাঁওতালি সিনেমার অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী হিসেবে পরিচিত এই বিরবাহা হাঁসদা। ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত সাঁওতালি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন। টিভিতে অভিনয়ের পাশাপাশি তিনি অসংখ্য গানের মিউজিক ভিডিয়োতে কাজ করেছেন। গত বছর দিল্লির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেয়েছিল বিরবাহা অভিনীত ‘ফুলমণি’ ছবিটি। ফলে সাঁওতালি ছবির সুপারস্টার বললেও তাঁকে ভুল বলা হয় না।

আরও পড়ুন: উত্তর-দক্ষিণে যুযুধান: রবিবার ব্রিগেডে মোদী, মমতা নামছেন শিলিগুড়ির পথে