‘কাজ করছে মোদী, ফটো তুলছে দিদি’

এই ভাষাতেই মমতাকে কটাক্ষ করলেন স্মৃতি ইরানি (Smriti Irani)। নন্দীগ্রামে (Nandigram) শুভেন্দুর সভায় ছিলেন তিনি

'কাজ করছে মোদী, ফটো তুলছে দিদি'
স্মৃতি ইরানি
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 4:53 PM

নন্দীগ্রাম: শুভেন্দুর মনোনয়নে সভায় হাজির ছিলেন স্মৃতি ইরানি (Smriti Irani)। এর সেই মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) একহাত নিলেন কেন্দ্রীয় মন্ত্রী। ‘খেলা হবে’ স্লোগান দিয়ে তোপ দাগলেন মমতাকে। নন্দীগ্রামে (Nandigram) গিয়ে ‘খেলা হবে’ বলেছিলেন মমতা। এবার সেই অস্ত্রেই মমতাকে তোপ। স্মৃতি ইরানি বললেন, ‘দিদি, তুমি খেলাই করেছো বাংলার মানুষের সঙ্গে।’

মমতাকে কড়া বার্তা দিয়ে স্মৃতি বলেন, ‘তুমি খেলা করো, মোদী বাংলায় আসল পরিবর্তন করবেন।’ নন্দীগ্রামে মমতার প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘দিদি খেলা করেই কি ভবানীপুর ছেড়েছো? খেলা কার সঙ্গে করেছো?’ কেন্দ্রের প্রকল্পকেই নিজের নামে চালান মমতা, এমন অভিযোগ আগেও করেছে বিজেপি। এ দিন সেই প্রসঙ্গ তুলে স্মৃতি বলেন, ‘কাজ করছে মোদী, ফটো তুলছে দিদি’।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘দিদি, তুমি খেলাই করেছো বাংলায়। বাংলার সঙ্গে খেলা করেছো। বাংলার মানুষের জীবন নিয়ে খেলা করেছো। মহিলাদের সম্মানের সঙ্গে খেলা করেছো। দিদি খেলা করেই কি ভবানীপুর ছেড়েছো খেলা কার সঙ্গে করেছো? নন্দীগ্রামে কি খেলা করতে চাও?

মেয়ে প্রার্থীকে ভোট দেওয়ার কথা বলেছেন মমতা। কটাক্ষ করে কেন্দ্রীয় মন্ত্রী এদিন বলেছেন, ‘দিদি বলেছেন মেয়েকে ভোট দাও। তাই দিদিকে জিজ্ঞাসা করতে এসেছি, কোন মেয়েকে ভোট দিতে হবে দিদি? যে মেয়ের দল একটা ৮০ বছরের মহিলাকে মারধর করে, সেই মেয়েকে ভোট দেব? যিনি দুর্গাপুজো, সরস্বতী পুজোর প্রতিমা বিসর্জন দিতে দেন না, সেই মেয়েকে ভোট দেব? তিনি এখানে এসে চণ্ডীপাঠ করছেন। বলছেন খেলা হবে। দিদির খেলা দেখো কত বিরাট’।