বিজেপিতে যোগ দিচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি

শুভেন্দু অধিকারী ও সুনীল মণ্ডলের মতো নাম গেরুয়া শিবিরে শামিল হলেও জিতেন্দ্র (Jitendra Tiwari) নামে আপত্তি ছিল বিজেপি (BJP) নেতাদের একটা বড় অংশের। তবে বিজেপি যে জিতেন্দ্রকে দলে নেওয়ার বিষয়ে আগাগোড়াই কিছুটা নমনীয় ছিল।

বিজেপিতে যোগ দিচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি
জিতেন্দ্র তিওয়ারি, ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 6:59 PM

কলকাতা: যাবেন যাবেন করেও মাসতিনেক থেকে গেলেন। তবে এ বার শেষ পর্যন্ত বিজেপিতেই (BJP) যোগ দিতে চলেছেন পাণ্ডবেশ্বরের তৃণমূল (TMC) বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jirendra Tiwari)। সূত্রের খবর, মঙ্গলবারই বৈদ্যবাটিতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভায় যোগ দেবেন তিনি। এর আগেই অবশ্য তাঁর বিজেপিতে যাওয়ার জল্পনা সৃষ্টি হয়েছিল। তবে সেই সময় ইউটার্ন মেরে তৃণমূলেই থেকে গিয়েছিলেন আসানসোল পুরসভার প্রাক্তন প্রশাসক। দলে প্রত্যাবর্তনের পর কোনও পদ ফিরে না পেলেও জিতেন্দ্রকে জাতীয় স্তরের মুখপাত্রের দায়িত্ব দিয়েছিল দল। যদিও সেসব ‘মায়া’ কাটিয়ে এ বার পাকাপাকিভাবে পদ্ম পতাকা তিনি হাতে তুলে নেবেন বলে জানা যাচ্ছে বিজেপি সূত্রে।

গত বছর ডিসেম্বর মাসেই রাজ্য রাজনীতি সরগরম হয়েছিল একাধিক তৃণমূল নেতার দলবদল নিয়ে। শুভেন্দু অধিকারী ও সুনীল মণ্ডলের মতো নাম গেরুয়া শিবিরে শামিল হলেও জিতেন্দ্র নামে আপত্তি ছিল বিজেপি নেতাদের একটা বড় অংশের। যা নিয়ে সংবাদ মাধ্যমের সামনেই ক্ষোভ উগড়ে দেন বিজেপির একাধিক নেতা-সাংসদ। ফলে বাকিরা দলবদল সেরে নিলেও আটকে গিয়েছিলেন জিতেন্দ্র। বিপাক বুঝে তৃণমূলেই তিনি ফেরেন। তবে বিজেপি যে জিতেন্দ্রকে দলে নেওয়ার বিষয়ে আগাগোড়াই কিছুটা নমনীয় ছিল তা মুরলীধর সেন লেনের পরবর্তী পদক্ষেপেই সাফ হয়ে যায়। জিতেন্দ্রর বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলায় শোকজ করা হয় দলের একাধিক প্রথম সারির নেতাকে।

আরও পড়ুন: মোদীর ব্রিগেডে নেট প্র্যাক্টিস সৌরভের? জল্পনা উঠতেই মহারাজের উত্তর

ফলে তখনই পরিষ্কার হয়ে গিয়েছিল যে আজ নয়তো কাল বিজেপিতেই যোগ দেবেন জিতেন্দ্র। একাধিক বিজেপি নেতারাও সেই দাবি করেছেন নানা সময়ে। সেই জল্পনার অবসান আজকেই হতে চলেছে বলা যায়। বিজেপিতে যোগ দিতে চলেছেন জিতেন্দ্র তিওয়ারি। অন্যদিকে, গতবার যারা প্রতিবাদী হয়েছিলেন সেসব বিজেপি নেতারাও ইতিমধ্যেই সুর বদলে ফেলেছেন।

আরও পড়ুন: রাজ্যের ‘দায়িত্বজ্ঞানহীন’ পদক্ষেপ, আনিসুর মামলায় ভর্ৎসনা হাইকোর্টের