ভিডিয়ো: ‘লুঙ্গি ডান্সে’র সুরে তুলোধনা তৃণমূল-বিজেপিকে, ফের ভাইরাল বামেদের প্যারোডি

গানের প্রথম লাইন থেকেই সারদা, কয়লা-কাণ্ডের মতো ইস্যুতে তৃণমূল সরকারকে তুলোধনা করা হয়। সঙ্গে লুঙ্গি ডান্সের সুরে সুর মিলিয়ে গাওয়া হয়েছে, 'হাল ফেরাও লাল ফেরাও'।

ভিডিয়ো: 'লুঙ্গি ডান্সে'র সুরে তুলোধনা তৃণমূল-বিজেপিকে, ফের ভাইরাল বামেদের প্যারোডি
ছবি-ফেসবুক
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 11:41 PM

কলকাতা: বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) আগে নেটমাধ্যমে ফের একবার ভাইরাল বামেদের (CPIM) প্যারোডি সঙ্গীত। ২৮ ফেব্রুয়ারি ব্রিগেডের সভার আগে ঠিক যেভাবে ‘টুম্পা ব্রিগেড চল’ গান সুপারহিট হয়েছিল, এ বার একই ভাবে ‘লুঙ্গি ডান্স’ গানের সুরে এই প্যারোডি (Parody Song) বাঁধা হয়েছে। গানের প্রথম লাইন থেকেই সারদা, কয়লা-কাণ্ডের মতো ইস্যুতে তৃণমূল সরকারকে তুলোধনা করা হয়। সঙ্গে লুঙ্গি ডান্সের সুরে সুর মিলিয়ে গাওয়া হয়েছে, ‘হাল ফেরাও লাল ফেরাও’।

নিজের ফেসবুক পেজে এই গান শেয়ার করেছেন ডায়মন্ড হারবার বিধানসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী প্রতিকুর রহমান। গানটি জনৈক রাহুল পালের সৃষ্টি বলে জানিয়েছেন তিনি। গানের ছন্দে ছন্দে তৃণমূল ও বিজেপিকে নিশানায় নেওয়া হয়েছে একাধিক ইস্যুতে। যার মধ্যে এসএসসি-টেট, কাটমানি প্রসঙ্গ উঠে এসেছে। অন্যদিকে গেরুয়া শিবিরকে উদ্দেশ্য করে রেল ও বীমার বেসরকারিকরণ এবং গ্যাসের দাম নিয়ে খোঁচা দেওয়া হয়েছে। ভোট বাজারে এই গানও মুক্তি পাওয়ার কিছুক্ষণের মধ্যেই রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে বলা চলে।

ঠিক যেভাবে ব্রিগেডের সভার ক’দিন আগেই টুম্পার প্যারোডি রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিল। একই ভাবে নির্বাচন শুরু হওয়ার দিন ১৫ আগেই এই গান ফের বাম-কর্মী সমর্থকদের অতিরিক্ত উৎসাগ জোগান দেবে বলেই আশা করছেন প্রতিকুর।

যদিও ‘টুম্পা সোনা’ গানের প্যারোডি সংস্করণ নিয়ে কম কটাক্ষ সহ্য করতে হয়নি আলিমুদ্দিনকে। এই ধরনের গান আদৌ বামপন্থী চিন্তাধারা ও সংস্কৃতির সঙ্গে খাপ খায় কি না সেই প্রশ্ন তুলতে শুরু করেছিলেন বামপন্থীদের একাংশই। যদিও সেসব এখন অতীত। যে উদ্দেশ্যে ‘টুম্পা সোনার’ প্যারোডি সৃষ্টি করা হয়েছিল, তা যে পুরোপুরি সফল সেই প্রমাণ ২৮-এর ব্রিগেডেই মিলেছে। সমাবেশে আগত প্রায় প্রত্যেক মিছিলেই বেজেছিল সেই গান। এ বার নির্বাচন শুরুর আগে বামেদের ‘লুঙ্গি ডান্স’ দলীয় কর্মী-সমর্থদের কতটা চাঙ্গা করে সেটাই দেখার।

আরও পড়ুন: রেশনের হোম ডেলিভারি! তৃণমূলের ইস্তেহারে থাকছে বিরাট চমক