রেশনের হোম ডেলিভারি! তৃণমূলের ইস্তেহারে থাকছে বিরাট চমক

বৃহস্পতিবারই ইস্তোহার (TMC Manifesto) প্রকাশ করে আসন্ন ৫ বছরের সমস্ত প্রতিশ্রুতি জানানোর কথা ছিল শাসকদলের। তবে দলীয় সুপ্রিমো দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ায় সেই কর্মসূচি পিছিয়ে ১৪ মার্চ করে দেওয়া হয়েছে।

রেশনের হোম ডেলিভারি! তৃণমূলের ইস্তেহারে থাকছে বিরাট চমক
অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 8:15 PM

কলকাতা: নির্বাচনে (West Bengal Assembly Election 2021) তৃতীয়বার জয়লাভ করে ক্ষমতায় এলে ঠিক কোন রোডম্যাপ ধরে এগোবে তৃণমূল কংগ্রেস (TMC)? বৃহস্পতিবারই ইস্তোহার (Manifesto) প্রকাশ করে আসন্ন ৫ বছরের সমস্ত প্রতিশ্রুতি জানানোর কথা ছিল শাসকদলের। তবে দলীয় সুপ্রিমো দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ায় সেই কর্মসূচি পিছিয়ে ১৪ মার্চ করে দেওয়া হয়েছে। নন্দীগ্রাম দিবসের ইস্তেহার প্রকাশ করবে তৃণমূল। সূত্রের খবর, এ বারও একগুচ্ছ চমক থাকছে ইস্তেহারে। তবে সবচেয়ে চমকপ্রদ প্রতিশ্রুতি করা হতে পারে রেশন (Ration) নিয়ে।

তৃণমূল সূত্রে খবর, এ বার আর রেশন নিতে রেশন দোকানে যেতে হবে না রাজ্যবাসীকে। ভোটে জিতলে আগামী ৫ বছর বাড়ির দরজায় রেশন পৌঁছে দেওয়া হবে। মাসকাবারি রেশনের হোম ডেলিভারি করবে রাজ্য সরকার। এমন চমকপ্রদ প্রতিশ্রুতি থাকছে ঘাসফুলের ইস্তেহারে।

আগামী ১৪ মার্চ ইস্তেহার প্রকাশ করবে তৃণমূল। এই ইস্তেহারকে সামনে রেখেই লড়া হবে একুশের বঙ্গযুদ্ধ। সেই ইস্তেহারেই রেশনের হোম ডেলিভারির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। চাল-ডাল সবই ঘরেই পৌঁছে দেওয়া হবে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, জুন মাস পর্যন্ত বিনামূল্যেই চাল দেওয়া হবে। সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন করতেই তৃতীয়বার জিতলে এই পদক্ষেপ করবে তৃণমূল।

আরও পড়ুন: যোগ্য প্রার্থীই নেই, ৩০ আসনের দাবি থেকে সরছেন আব্বাস

২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর রাজ্যের বিভিন্ন পিছিয়ে পড়া এলাকায় ২ টাকা কেজি দরে চাল দেওয়া শুরু করেছিল তৃণমূল কংগ্রেস সরকার। পরবর্তী সময়ে আমপান ঘূর্ণিঝড়ের পরে চলতি বছর জুন মাস পর্যন্ত বিনামূল্যে চাল দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এ বার ভোটের মুখে আরও জনমোহিনী নীতি নিয়েই এগোতে চাইছে তৃণমূল কংগ্রেস। এ বাদেও আরও বেশি করে বিশ্ববিদ্যালয়, উড়ালপুল ইত্যাদি তৈরি করাও প্রতিশ্রুতি থাকছে তৃণমূলের ইস্তেহারে।

আরও পড়ুন: নন্দীগ্রাম-কাণ্ডের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা পড়ল কমিশন ও রাজভবনে, কী লেখা সেখানে?