নন্দীগ্রাম-কাণ্ডের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা পড়ল কমিশন ও রাজভবনে, কী লেখা সেখানে?

কমিশনের পাশাপাশি রাজ্যপাল (Governor) জগদীপ ধনখড়ও (Jagdeep Dhankhar) গতকাল সকালেই পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছিলেন রাজ্যের কাছে। সেই মতো শুক্রবার বিকেলে গিয়ে রাজভবনে সেই রিপোর্ট জমা দেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের পুলিশ প্রধান নীরজনয়ন।

নন্দীগ্রাম-কাণ্ডের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা পড়ল কমিশন ও রাজভবনে, কী লেখা সেখানে?
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Mar 13, 2021 | 1:15 AM

কলকাতা: নন্দীগ্রামে (Nandigram) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দুর্ঘটনাগ্রস্ত হওয়ার ৪৮ ঘণ্টার মাথায় রাজভবনে গিয়ে ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিলেন মুখ্যসচিব এবং ডিজিপি। একই সঙ্গে নির্বাচন কমিশনেও (Election Commission) সেই রিপোর্ট জমা পড়েছে। কমিশনের পাশাপাশি রাজ্যপাল (Governor) জগদীপ ধনখড়ও (Jagdeep Dhankhar) গতকাল সকালেই পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছিলে রাজ্যের কাছে। সেই মতো শুক্রবার বিকেলে গিয়ে রাজভবনে সেই রিপোর্ট জমা দেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের পুলিশ প্রধান নীরজনয়ন।

নবান্ন সূত্রের খবর, যে রিপোর্ট মুখ্যসচিবের কাছে জমা পড়েছে সেখানে লেখা আছে, হঠাৎ দরজা বন্ধ হয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট লাগে। প্রচুর মানুষের ভিড় ছিল বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে। কিন্তু রিপোর্টে স্পষ্ট লেখা নেই কী কারণে দরজা বন্ধ হল। কেউ দরজায় ধাক্কা দেওয়ার ফলে বন্ধ হয়েছিল কি না সেই সংক্রান্ত তথ্যও নেই। রিপোর্টে উল্লেখ রয়েছে, রাস্তায় পিলার ছিল। ইতিমধ্যেই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কমিশনে এই পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিয়েছেন।

আরও পড়ুন: যোগ্য প্রার্থীই নেই, ৩০ আসনের দাবি থেকে সরছেন আব্বাস

রাজভবনেও এই রিপোর্ট জমা পড়েছে। মুখ্যমন্ত্রীর আঘাত পাওয়ার ঘটনা নিয়ে রাজ্যপালের সঙ্গে মুখ্যসচিব এবং ডিজিপির দীর্ঘক্ষণ আলোচনা হয় এ দিন। পাশাপাশি মুখ্যমন্ত্রীকে এসএসকেএম হাসপাতালে আনার পর যে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল তা নিয়েও আলোচনা হয়েছে। এমনকি, মুখ্যমন্ত্রী দেখতে গেলে এসএসকেএম-এ রাজ্যপালের গাড়ি লক্ষ্য করে যে জুতো ছোড়া হয়েছিল সেই বিষয়টি নিয়েও কথা হয়েছে।

শুক্রবার বৈঠকের পর একটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানে এক ঘণ্টার উপর আলোচনা হয়েছে বলে লেখেন রাজ্যপাল। অতিরিক্ত মুখ্যসচিব সুনীল গুপ্তও ছিলেন বৈঠকে।